শিবপুরে মহিলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখ্যান আওয়ামীলীগের

১৩ সেপ্টেম্বর ২০২১, ০৬:৪৭ পিএম | আপডেট: ১০ এপ্রিল ২০২৪, ০৯:৪৯ পিএম


শিবপুরে মহিলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখ্যান আওয়ামীলীগের

শিবপুর প্রতিনিধি:
নরসিংদীর শিবপুর উপজেলা মহিলা আওয়ামী লীগের কার্যকরী কমিটি প্রত্যাখ্যান করেছে উপজেলা আওয়ামীলীগ। সোমবার (১৩ সেপ্টেম্বর) সকাল ১১টায় উপজেলা মহিলা আওয়ামী লীগের একাংশের এক কর্মী সমাবেশ উপজেলা অডিটরিয়ামে অনুষ্ঠিত হয়।

উক্ত সভায় প্রধান অতিথির বক্তব্যে শিবপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশীদ খান বলেন, উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি প্রত্যাখ্যান করেছে উপজেলা আওয়ামীলীগ। আমি কেন্দ্রীয় ও জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ও সাধারণ সম্পাদকের দৃষ্টি আকর্ষণ করে বলছি, ফেরদৌসি ও শারমীনের নেতৃত্বে উপজেলা মহিলা আওয়ামীলীগের কমিটি গঠনের দীর্ঘ নয় মাস পার হলেও তারা দলীয় কোন কার্যক্রমে অংশ গ্রহণ করেনি। এই কমিটির লোকজন বিগত নির্বাচনে নৌকার পক্ষে কাজ করেনি। তারা জননেত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী না করে একজন ব্যক্তির হাতকে শক্তিশালী করতে কাজ করছে। ফলে এই কমিটি প্রত্যাখ্যান করেছে উপজেলা আওয়ামীলীগ। ফলে বিলুপ্ত হওয়া বিগত মহিলা আওয়ামীলীগের আহবায়ক কমিটিই এখন থেকে উপজেলা আওয়ামীলীগের সাথে কাজ করবে বলে ঘোষনা দেন তিনি।

সভায় প্রধান বক্তা উপজেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক সামসুল আলম ভূইয়া রাখিল বলেন, উপজেলা আওয়ামীলীগের সাথে মহিলা আওয়ামীলীগের কোন সম্পৃক্ততা নেই। তারা দলীয় কোন কর্মকান্ডে নেই। ফলে এই কমিটি প্রত্যাখ্যান করেছে উপজেলা আওয়ামীলীগ।

উপজেলা অডিটরিয়ামে উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক তাপসী রাবেয়ার সভাপতিত্বে ও যুগ্ম আহবায়ক কুলসুম বেগম এর সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন উপজেলা আওয়ামীলীগের সহ সভাপতি আজিজুর রহমান ভুলু, যুগ্ম আহবায়ক কুলসুম বেগম, অর্চনা রাণী ঘোষ, শাহাজাদী, রোমানা মোশারফ প্রমুখ।

উল্লেখ্য গত ২৭ ফেব্রুয়ারী উপজেলা মহিলা আওয়ামীলীগের আহবায়ক কমিটি বিলুপ্ত করে ফেরদৌসি ইসলামকে সভাপতি ও শারমীন সুলতানাকে সাধারণ সম্পাদক করে শিবপুর উপজেলা মহিলা আওয়ামীলীগের নতুন কার্যনির্বাহী কমিটি ঘোষণা করা হয়। নরসিংদী জেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি সুমি সরকার ফাতেমা ও সাধারণ সম্পাদক ইয়াছমিন সুলতানা এই কমিটি অনুমোদন করেন। বিলুপ্ত কমিটির আহবায়ক ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান তাপসী রাবেয়া। নতুন আহবায়ক কমিটিতে তাপসী রাবেয়াকে আহ্বায়ক ও কুলসুম বেগম, অর্চনা রানী ঘোষ, রোমানা মোশারফকে যুগ্ম আহ্বায়ক হিসেবে ঘোষণা দিলেন উপজেলা আওয়ামীলীগের সভাপতি হারুনুর রশিদ খান।


এবিষয়ে উপজেলা মহিলা আওয়ামীলীগের সভাপতি ফেরদৌসী ইসলাম ও সাধারণ সম্পাদক শারমীন সুলতানা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলেন, দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে যারা মহিলা আওয়ামীলীগের ঐক্যকে বিনষ্ট করার ষড়যন্ত্রে লিপ্ত হয়েছে খুব শীঘ্রই তাদের বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেওয়া হবে।



এই বিভাগের আরও