শিবপুরে সরকারি নির্দেশনা উপেক্ষা করে পাঠদান কার্যক্রম

০৫ নভেম্বর ২০২২, ০৫:০৩ পিএম | আপডেট: ০৪ মে ২০২৪, ০৯:৪৬ পিএম


শিবপুরে সরকারি নির্দেশনা উপেক্ষা করে পাঠদান কার্যক্রম

শেখ মানিক:
বিদ্যুৎ ও জ্বালানী সাশ্রয়ের জন্য প্রাথমিক বিদ্যালয় এবং মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক পর্যায়ের সরকারি-বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠান সপ্তাহে দুই দিন (শুক্রবার ও শনিবার) বন্ধ ঘোষণা করা হয়।
শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে শুক্র ও শনিবার সারাদেশে সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ থাকলেও সরকারি নির্দেশনা উপেক্ষা করে নরসিংদীর শিবপুর উপজেলার পুটিয়া ইউনিয়নের পুটিয়া ইটাখোলা মোড়ের পাশে ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ নামের একটি কিন্ডারগার্ডেন স্কুলে সাপ্তাহিক ছুটির দিন শনিবার স্কুল খোলা রেখে পাঠদান কার্যক্রম অব্যাহত রাখার অভিযোগ পাওয়া গেছে।


শনিবার সকাল সাড়ে ১০টায়  সরেজমিনে গিয়ে জানা যায়, প্রতিষ্ঠানের প্রতিষ্ঠাতা ও প্রধান শিক্ষক জেসমিন সুলতানার নির্দেশক্রমে সরকারি নির্দেশনা অমান্য বন্ধের দিন শনিবার প্লে গ্রুপ থেকে পঞ্চম শ্রেণি পর্যন্ত স্কুল খোলা রেখে পাঠদান ব্যাহত রাখা হয়েছে।
ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ খোলা রাখার বিষয়ে স্কুলের প্রধান শিক্ষক জেসমিন সুলতানা মুঠোফোনে জানান, পুটিয়া ইউনিয়ন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের সাথে আলোচনা করে সাপ্তাহিক ছুটি বৃহস্পতিবার ও শুক্রবার এই দুইদিন বন্ধ রাখা হয়।


পুটিয়া ইউনিয়ন কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি রাকিবুল ইসলাম রাকিবের সাথে মুঠোফোনে যোগাযোগ করলে তিনি বলেন, শনিবার দিন স্কুল খোলা রাখার বিষয়ে আমার সাথে কোন কথা হয়নি।


শিবপুর উপজেলা কিন্ডারগার্টেন এসোসিয়েশনের সভাপতি সালাহউদ্দিন অরুন এর সাথে মুঠোফোনে যোগাযোগ করা হলে তিনি জানান, ফুলকুড়ি আদর্শ বিদ্যাপীঠ কিন্ডার গার্ডেন স্কুল সরকারি নির্দেশ অমান্য করে স্কুল খোলা রেখেছে। এ বিষয়ে আমার কোন করণীয় নাই। প্রশাসন আইনগত ব্যবস্থা গ্রহণ করলে আমি সকল প্রকার সহযোগিতা করবো।


শিবপুর উপজেলার প্রাথমিক শিক্ষা কর্মকর্তা নূর মোহাম্মদ রুহুল সগীর মুঠোফোনে জানান, শিক্ষা মন্ত্রণালয়ের নির্দেশক্রমে শুক্র ও শনিবার সাপ্তাহিক ছুটি। নিজস্ব মনগড়া নিয়ম করে শনিবার দিন স্কুল খোলা রাখা যাবে না। কোন কিন্ডারগার্টেন যদি খোলা রাখে তদন্ত-পূর্বক ব্যবস্থা গ্রহণ করা হবে।



এই বিভাগের আরও