শিবপুরে বিট পুলিশিং কার্যক্রম নিয়ে আলোচনা সভা

০৯ মে ২০২৩, ০৮:৩৩ পিএম | আপডেট: ১৯ এপ্রিল ২০২৪, ১২:৫২ এএম


শিবপুরে বিট পুলিশিং কার্যক্রম নিয়ে আলোচনা সভা

শেখ মানিক:

নরসিংদীর শিবপুরে বিট পুলিশিং কার্যক্রম নিয়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার (৯ মে) বিকোলে ইটাখোলা মোড়ে এই পুলিশিং কার্যক্রম ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

শিবপুর মডেল থানার আয়োজনে উপজেলার পুটিয়া ইউনিয়নে (৩ নং বিট) মাদক, সন্ত্রাস, জঙ্গীবাদ, নারী নির্যাতন, ইভটিজিং, বাল্যবিবাহ ও কিশোর গ্যাং মুক্ত সমাজ গড়তে জনসচেতনতামূলক এই সভা করা হয়।

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো: ফিরোজ তালুকদারের সভাপতিত্বে ও উপপরিদর্শক মো: মনির হোসেনের এর সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, সহকারী পুলিশ সুপার (শিবপুর -মনোহরদী সার্কেল) মোঃ মেজবাহ উদ্দিন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মো. মুহসিন নাজির, সাধারণ সম্পাদক সামসুল আলম ভূঁইয়া রাখিল, সহ-সভাপতি আজিজুর রহমান খান, আলমগীর হোসেন মৃধা, সাংগঠনিক সম্পাদক বিপ্লব চক্রবর্তী, শিবপুর প্রেসক্লাবের সভাপতি এস এম খোরশেদ আলম, সাধারণ সম্পাদক এস এম আরিফুল হাসান, পুটিয়া ইউপি চেয়ারম্যান খন্দকার হাসান উল সানি এলিছ, জয়নগর ইউপি চেয়ারম্যান মো. নাদিম সরকার, দুলালপুর ইউপি চেয়ারম্যান শামীম মোল্লা প্রমুখ।

সভায় ওসি ফিরোজ তালুকদার বলেন, কোন অপরাধ সংঘটিত হলে আপনারা আমাদের বিট অফিসারের মাধ্যমে তথ্য দেবেন। আপনাদের পরিচয় গোপন রাখা হবে। আমি আপনাদের আশ্বস্ত করছি শিবপুর থানায় সেবা নিতে গেলে কোন প্রকার হয়রানি কিংবা দুর্নীতির সুযোগ নেই। আপনারা কখনোই ভাববেন না থানায় গেলে টাকা নিয়ে যেতে হয়। থানা জনগণের সেবা দেয়ার জন্য ২৪ ঘণ্টা খোলা।

তিনি জানান, জিডি কিংবা অভিযোগ করতে টাকা লাগে না। যদি কোনো ব্যক্তি টাকা নেয় গোপনে আমাকে জানাবেন। আমি তার বিরুদ্ধে ব্যবস্থা নেব। শিবপুর থানা পুলিশ তথা বাংলাদেশ পুলিশ একটি সেবামূলক পুলিশি প্রতিষ্ঠান হিসেবে জনগণের দোড়গোড়ায় সেবা পৌঁছালেই আমাদের বিট পুলিশিং কার্যক্রম সফলতা পাবে। পুলিশি সেবা শতভাগ নিশ্চিত করবে বিট পুলিশিং। এজন্য আপনাদের সকলের সহযোগিতা কামনা করছি।



এই বিভাগের আরও