শিবপুরে গোয়াল ঘরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ল ২ গরু

০৮ মার্চ ২০২৪, ০৫:৩৬ পিএম | আপডেট: ২১ মে ২০২৪, ১১:০৫ পিএম


শিবপুরে গোয়াল ঘরে দুর্বৃত্তদের দেয়া আগুনে পুড়ল ২ গরু
নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর শিবপুরে গোয়ালঘরে আগুন দিয়ে ১টি গরু পুড়িয়ে হত্যার ঘটনা ঘটেছে। এসময় অপর একটি গরুকে দগ্ধ হয়ে আহত অবস্থায় উদ্ধার করা হয়। বৃহস্পতিবার (৭ মার্চ) দিবাগত রাত ১টার দিকে উপজেলার মাছিমপুর ইউনিয়নের খড়িয়া গ্রামে আবুল কালাম খানের ছেলে মুক্তার হোসেনের বাড়ীতে এ ঘটনা ঘটায় দুর্বৃত্তরা। 
 
জানা গেছে, মুক্তার হোসেন একজন বর্গাচাষী এবং অন্যের জমিতে শ্রমিক হিসেবে কাজ করেন। বাড়ির ভিটে ছাড়া আর কোনো জমিজমা নেই তার। সম্পদ হিসেবে ছিল মাত্র ২টি গরু। সাংসারিক অভাব অনটন দূর করার জন্য মুক্তার হোসেনের স্ত্রী গরু লালন পালন করতেন। গরুগুলোর বাজার মূল্য প্রায় ২ লাখ টাকা।  
 
স্থানীয়রা জানান, রাত ১ টার দিকে মুক্তারের গরুর ঘরে হঠাৎ করে আগুন লাগে। মুহূর্তের মধ্যেই আগুন পুরো ঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনসহ আশপাশের লোকজন আগুন নিয়ন্ত্রণের চেষ্টা করে। এরমধ্যেই একটির মৃত্যু হয় আরেকটি আহত অবস্থায় উদ্ধার করা হয়। রাতের আঁধারে কে বা কারা গোয়ালঘরে আগুন দেয়। এতে ১টি গরু পুড়ে মারা যায় এবং আরেকটি গরু মারাত্মকভাবে আহত হয়ে ক্ষতিগ্রস্ত হয়েছেন কৃষক মুক্তার মিয়ার পরিবার।
 
গরুর মালিক গৃহবধূ মিনারা আক্তার বলেন, ‘ ঘুমিয়ে থাকা অবস্থায় রাতের আঁধারে কে বা কারা গরুর ঘরে আগুন দিয়েছে দেখতে পাইনি। এর আগেও আমার খড়ের পাড়ায় আগুন দিয়েছিল। আমার স্বামী অন্যের জমিতে কাজ করেন। আমি গরুগুলো লালন পালন করতাম। এখন আমার কিছুই রইল না। আমি এখন নিঃস্ব হয়ে গেলাম।
 
মাছিমপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবুল হারিস রিকাবদার খবর পেয়ে সকালে ‘ক্ষতিগ্রস্তের বাড়িতে পরিদর্শনে গিয়ে বলেন, এই ঘটনায় মুক্তারের একটি গরুর মৃত্যু হয়েছে। আরও ১টি গরু মারাত্মকভাবে আহত হয়েছে। বিষয়টি নিয়ে উপজেলা প্রশাসনের সাথে কথা বলে ক্ষতিগ্রস্ত পরিবারকে আর্থিক ভাবে সাহায্যের জন্য প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


এই বিভাগের আরও