ইডেনে প্রধানমন্ত্রীর সাথে থাকছেন মাশরাফি

২০ নভেম্বর ২০১৯, ০৫:১৩ পিএম | আপডেট: ১৮ জুলাই ২০২৪, ০৪:০৩ পিএম


ইডেনে প্রধানমন্ত্রীর সাথে থাকছেন মাশরাফি

টাইমস স্পোর্টস ডেস্ক:

কলকাতায় আগামী শুক্রবার থেকে বাংলাদেশ ও ভারতের মধ্যে প্রথমবারের মতো গোলাপি বলে দিবারাত্রির টেস্ট শুরু হতে যাচ্ছে। যেখানে ইডেন গার্ডেনে ঐতিহ্যবাহী ঘণ্টা বাজিয়ে ম্যাচটি উদ্বোধন করবেন বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সর্বশেষ খবর অনুযায়ী উদ্বোধনের সময় বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক এবং সাংসদ মাশরাফি বিন মুর্তজাও প্রধানমন্ত্রীর সঙ্গে উপস্থিত থাকবেন। এমনিতে ভারতের বিপক্ষে প্রথম টেস্ট ম্যাচ খেলা বাংলাদেশ টিমের সব ক্রিকেটারদের আমন্ত্রণ জানানো হয়েছে ইডেনে। অবশ্য ওই টিমে মাশরাফি ছিলেন না। কিন্তু প্রধানমন্ত্রীর সঙ্গে যে প্রতিনিধি দল যাবে, তাতে রাজনীতি জগতের অনেকেই থাকছেন। মাশরাফি তাদেরই একজন।

মাশরাফির সঙ্গে ইডেনের একটা আত্মিক সম্পর্কও রয়েছে। ১০ বছর আগে আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে খেলেছিলেন তিনি। তবে মাশরাফি গেলেও বাংলাদেশের প্রথম টেস্ট ম্যাচের একমাত্র সেঞ্চুরিয়ান আমিনুল ইসলাম বুলবুলকে হয়তো দেখা যাবে না ইডেনে। অস্ট্রেলিয়া প্রবাসী বুলবুল ব্যক্তিগত কারণে কলকাতায় যেতে পারছেন না।

এদিকে গুঞ্জন শোনা যাচ্ছে, মাশরাফিকে গোলাপি টেস্টে বাংলায় ধারাভাষ্যকার হিসেবে কাজ করার প্রস্তাব দেয়া হয়েছিল। তিনি নাকি সেই প্রস্তাব ফিরিয়ে দেন। তবে অতিথি ধারাভাষ্যকার হিসেবে ইডেনের স্টুডিওতে দেখা যেতে পারে বাংলাদেশ দলের সফল অধিনায়ককে। টেস্টের আগের দিন বৃহস্পতিবারই সপরিবারে কলকাতায় যাচ্ছেন মাশরাফি। থাকবেন টেস্টের দ্বিতীয় বা তৃতীয় দিন পর্যন্ত। ক্রিকেট থেকে পুরোপুরি সরে না গেলেও রাজনীতির ময়দানেই এখন দিনের অনেকটা সময় কাটে মাশরাফির। ঢাকার মিরপুরে একটি অফিসও নিয়েছেন তিনি। শুধু ক্রিকেটার হিসেবে নয়, মাশরাফি প্রধানমন্ত্রীর সফরসঙ্গী হচ্ছেন একজন সংসদ সদস্য হিসেবে। তিনি নিজের জন্মস্থান নড়াইল-২ আসন থেকে নির্বাচিত প্রতিনিধি।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও