করোনাভাইরাস: বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত

২১ মার্চ ২০২০, ০৮:৪৫ পিএম | আপডেট: ০৯ এপ্রিল ২০২০, ১০:২২ এএম


করোনাভাইরাস: বাংলাদেশ-আয়ারল্যান্ড সিরিজ স্থগিত
ফাইল ছবি

স্পোর্টস ডেস্ক:

শেষ পর্যন্ত সকলের ধারনাই সত্যি হলো। আগামী মে মাসে বাংলাদেশ ক্রিকেট দলের আয়ারল্যান্ড সফর করোনাভাইরাস (কোভিড-১৯) সতর্কতায় এবার স্থগিত করা হল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) ও ক্রিকেট আয়ারল্যান্ড (সিআই) আলোচনা করেই এ সিদ্বান্ত নিয়েছে। সফরে আয়ারল্যান্ডের মাটিতে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ ও ইংল্যান্ডের মাটিতে চার ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলার সুচি ছিল টাইগারদের।

শনিবার (২১ মার্চ) সিআই এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে জানায়, বিসিবির সাথে যৌথভাবে আলোচনা করেই এ ঘোষণার সিদ্বান্ত নেয় হয়। সিআই ও বিসিবি যৌথভাবে আগামী মে মাসে বেলফাস্ট ও ইংল্যান্ডে ৭ ম্যাচের সিরিজটি স্থগিত করার সিদ্ধান্ত নিয়েছে। আন্তর্জাতিক ভ্রমনে আইরিশ ও যুক্তরাজ্য সরকারের নির্দেশনা মেনে, ক্রীড়া ইভেন্ট ও গণসমাবেশ, বর্তমান করোনাভাইরাস মহামারী ও ভয়াবত পরিস্থিতির কারণে সিরিজপি স্থগিত করতে রাজি হয় দুই বোর্ড।

সিআইর প্রধান নির্বাহি অয়ারেন ডিউট্রোম জানান, করোনাভাইরাসের কারণে এই সিরিজ নিয়ে পরিস্থিতি ক্রমশই কঠিন হচ্ছিলো। এক বিবৃতিতে ডিউট্রোম বলেন, 'করোনাভাইরাসের ভয়াবহতা দিনকে দিন বাড়ছে। এ ক্ষেত্রে উভয় সরকার ও বোর্ডের পরামর্শ গ্রহন করা হয়েছে। নির্ধারিত সময়ে সিরিজ শুরুর ব্যাপারে এটিই ক্রমশই কঠিন হচ্ছিল। খেলোয়াড়, কোচ, সমর্থকদের স্বাস্থ্য সুরক্ষায় আমাদের দায়িত্ব আছে এবং আগামী কয়েক মাস আমাদেও কার্যক্রমে সবার আগে নিরাপত্তার বিষয়টি গ্রহণ করতে আমরা কোনো দ্বিধা করব না।'

তিনি আরও বলেন, আমরা পরিস্থিতি পর্যবেক্ষণ অব্যাহত রাখব এবং বিভিন্ন ক্রীড়া সংস্থা, জনস্বাস্থ্য সংস্থা দেশের ও বিদেশের স্টেকহোল্ডারদের সাথে প্রয়োজনীয় যোগাযোগ অব্যাহত থাকবে। এমন সিদ্বান্তে পৌছাতে সহায়তা করার জন্য বাংলাদেশ ক্রিকেট বোর্ডকে ধন্যবাদ জানাতে চাই এবং যখন আমরা ভবিষ্যতের জন্য আরও নিশ্চিত ভাবে পরিকল্পনা করতে পারব তখন সিরিজের নতুন তারিখের জন্য তাদের সাথে আমরা কাজ করব।


বিভাগ : খেলা