জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু নরসিংদী জেলা দলের

১৮ ফেব্রুয়ারি ২০১৯, ০৮:৫১ পিএম | আপডেট: ১৭ সেপ্টেম্বর ২০১৯, ০৬:২১ পিএম


জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের প্রস্তুতি শুরু নরসিংদী জেলা দলের
নরসিংদী জেলা ক্রিকেট দলের একাংশ

মামুনুর রশীদ ॥
আগামী ২৭ ফেব্রুয়ারি থেকে শুরু হচ্ছে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপ এর লড়াই। সে লক্ষ্যে প্রস্তুতি শুরু করেছে নরসিংদী জেলা ক্রিকেট দল। বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) এর নরসিংদী জেলা কোচ শফিকুল গনি রাজিব এর তত্ত্বাবধানে চলতি মাসের ১৫ তারিখ থেকে মুসলেহ উদ্দিন ভূঁইয়া জেলা স্টেডিয়ামে ২২ জন ক্রিকেটার নিয়ে প্রস্তুতি শুরু হয়। সেখান খেকে চূড়ান্ত করা হবে ১৪ জনের স্কোয়াড। আর স্ট্যান্ডবাই হিসেবে রাখা হবে আরও তিন ক্রিকেটারকে।


জেলা দলগুলোকে নিয়ে জাতীয় ক্রিকেট চ্যাম্পিয়নশিপের লড়াইয়ে ৩২ টি জেলা আছে ক্যাটাগরি ওয়ান-এ। প্রথম সারির জেলাগুলোর ক্যাটাগরি ওয়ানে নরসিংদী’র প্রতিপক্ষ যশোর, সিলেট ও লক্ষীপুর। এই গ্রুপের চ্যাম্পিয়ন দল খেলবে দ্বিতীয় রাউন্ডে। জেলার ক্রিকেটারদের জন্য গুরুত্বপূর্ণ এই টুর্নামেন্টের জন্য নরসিংদী জেলা দল নির্বাচন করতে কোচকে নির্ভর করতে হয়েছে কেবল তিনটি অনুশীলন ম্যাচের ওপর। তিন বছর ধরে ক্রিকেট লীগ নেই নরসিংদীতে। ফলে কেবল নেটে অনুশীলন করেই সময় পার করা ক্রিকেটারদের মধ্য থেকে প্রাথমিক ২২ জনকে বেছে নিয়ে এর বিকল্পও ছিলো না কোচের সামনে। নির্বাচন প্রক্রিয়া তত্ত্বাবধান করছেন কোচ রাজিব ও জেলা ক্রীড়া সংস্থার তিন সদস্যর সমন্বয়ে গঠিত নির্বাচক প্যানেল। এরা হলেন শফিকুল আলম রানা, হাবিবুর রহমান হাবিব ও শহীদুল ইসলাম মোল্লা রনি।

২২ সদস্যের প্রাথমিক স্কোয়াডে যায়গা পেয়েছেন জহিরুল ইসলাম শাওন, এ কে এস স্বাধীন, শাহিন প্রধান, রাজিব কুমার দে, তারিকুল ইসলাম তারেক, এ জেড এম আরমান আব্দুল্লাহ, মোঃ শফিউল ইসলাম রুবেল, স্বাধীন আহামেদ, রাকিবুল ইসলাম কনক, মোঃ ওমর ফারুক, আসিফ হাসান মাসুম, মোঃ বাপ্পি, শাওন মিয়া, উদয় ভূঞা, শান্ত মিয়া, সামিন করিম, এসএ সিফাত, এমদাদুল্লাহ গাজী, মোক্তার আলী, মাসুদ আহাম্মেদ, জাহিদ হাসান ও মেহেদি হাসান।


বিভাগ : খেলা