করোনাভাইরাস: সাড়ে ৬ মাসে দেশে ১০০ চিকিৎসকের মৃত্যু

০১ নভেম্বর ২০২০, ১২:০৬ পিএম | আপডেট: ১৫ মে ২০২৪, ০৫:০৩ পিএম


করোনাভাইরাস: সাড়ে ৬ মাসে দেশে ১০০ চিকিৎসকের মৃত্যু
প্রতীকি ছবি।

নিজস্ব প্রতিবেদক:

দেশে প্রাণঘাতী করোনাভাইরাস সংক্রমিত (কোভিড-১৯) প্রথম রোগী শনাক্ত হয় চলতি বছরের ৮ মার্চ। তার ঠিক ১০ দিন পর ১৮ মার্চ করোনাভাইরাসে আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। তবে এরপর থেকে দেশে মৃত্যু সংখ্যা যেন থেমে নেই। সেই থেকে আজ পর্যন্ত করোনায় দেশে মোট মারা গেলেন ৫ হাজার ৯২৩ জন। এদিকে সাধারণ মানুষের পাশাপাশি দেশে প্রাণঘাতী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে এ পর্যন্ত ১০০ জন চিকিৎসকেরও মৃত্যু হয়েছে। এর আগে দেশে গত ১৫ এপ্রিল প্রথম কোনো চিকিৎসকের মৃত্যু হয়।

বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) তথ্য অনুযায়ী, ওইদিন (১৫ এপ্রিল) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজের মেডিসিন বিভাগের সহকারী অধ্যাপক ডা. মঈন উদ্দীন আহমদের (৪৭) মৃত্যু হয়। ডা. মঈন উদ্দীন আহমেদ করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা করতে গিয়েই সংক্রমিত হয়েছিলেন। ঢাকার একটি হাসপাতালে তিনি মারা যান।

বিএমএ’র তথ্য বলছে, সেই থেকে গত সাড়ে ৬ মাসের মধ্যে আজ পর্যন্ত দেশে মোট ১০০ জন চিকিৎসকের মৃত্যু হয়েছে। এ পর্যন্ত সারা দেশে ২ হাজার ৮৫৩ জন চিকিৎসক করোনায় সংক্রমিত হয়েছেন। এর মধ্যে এপ্রিল মাস পর্যন্ত আক্রান্ত হন ৩৯২ জন। এছাড়া জুন মাসে ৮৪২, জুলাইয়ে ৮৯৫ ও আগস্টে ৫৫৯ জন চিকিৎসক আক্রান্ত হন। এদিকে সেপ্টেম্বর মাসে সারা দেশে ১৩৮ জন চিকিৎসক করোনায় সংক্রমিত হন। আর অক্টোবরে ২৭ জন চিকিৎসক আক্রান্ত হয়েছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও