সারাদেশে ২০টি ফায়ার স্টেশন চালু হচ্ছে আজ

২৭ ডিসেম্বর ২০২০, ১২:১০ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ০৮:১৭ এএম


সারাদেশে ২০টি ফায়ার স্টেশন চালু হচ্ছে আজ

নিজস্ব প্রতিবেদক:

দেশব্যাপী নতুন ১২৯টি ফায়ার স্টেশন স্থাপনের অংশ হিসেবে আজ রোববার (২৭ ডিসেম্বর) ৮ বিভাগে নবনির্মিত ২০টি ফায়ার স্টেশন চালু হচ্ছে। বেলা ১১ টায় পুরান ঢাকার কাজী আলাউদ্দীন রোডে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদফতরে উদ্বোধন উপলক্ষে অনুষ্ঠানের আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে ভার্চুয়ালি যুক্ত থাকবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এছাড়া বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। শনিবার এসব তথ্য নিশ্চিত করেছেন ফায়ার সার্ভিসের মিডিয়া সেলের কর্মকর্তা মো. রায়হান।

তিনি জানান, ৮ বিভাগে ২০ টি ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে। এর মধ্যে পাবনায় দুটি, মানিকগঞ্জে একটি, বগুড়ায় দুটি, চট্টগ্রামে একটি ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে। এছাড়া শরীয়তপুর, গোপালগঞ্জ, সিলেট ও মৌলভীবাজারের বিভিন্ন উপজেলায় ফায়ার স্টেশন উদ্বোধন করা হবে।

এদিকে গত নভেম্বরে ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সপ্তাহ-২০২০ এর উদ্বোধনের সময় স্বরাষ্ট্রমন্ত্রী জানান, দেশজুড়ে ৪৩৬টি ফায়ার স্টেশনের সঙ্গে ২০২১ সাল নাগাদ আরো ১২৯টি নতুন ফায়ার স্টেশন স্থাপন করা হবে। এগুলো স্থাপিত হলে ফায়ার স্টেশনের সংখ্যা ৫৬৫ টি দাঁড়াবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও