সাতগ্রামবাসীর সেবা করতে নৌকার মাঝি হতে চান জোবায়ের

১৭ অক্টোবর ২০২১, ১০:০৭ পিএম | আপডেট: ১৭ নভেম্বর ২০২১, ০৬:৩১ পিএম


সাতগ্রামবাসীর সেবা করতে নৌকার মাঝি হতে চান জোবায়ের

নিজস্ব প্রতিবেদক:

বর্তমান সরকারের  মেধাভিত্তিক তারুণ্য নির্ভর রাজনীতিকদের অগ্রাধিকারের অংশ হিসেবে নৌকার মাঝি হয়ে সাতগ্রাম ইউনিয়নবাসীর সেবা করতে চান জোবায়ের হাসান। আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে নারায়নগঞ্জ জেলার আড়াইহাজার উপজেলার সাতগ্রাম ইউনিয়নের চেয়ারম্যান পদে নৌকা প্রতীকের মনোনয়ন প্রত্যাশী তিনি। এই লক্ষ্যে সাতগ্রাম ইউনিয়নের প্রতিটি এলাকায় দিনরাত গণসংযোগের পাশাপাশি আওয়ামী লীগের উপর মহলেও  লবিং চালিয়ে যাচ্ছেন এই  তরুণ।

ইতোমধ্যেই সাতগ্রাম তথা আড়াইহাজার উপজেলায় আওয়ামী লীগের বিভিন্ন সাংগঠনিক সভায় তার ও কর্মীদের উপস্থিতি স্থানীয় রাজনীতিকদের নজর কাড়তে সক্ষম হয়েছে। এছাড়াও তার রাজনৈতিক কর্মকাণ্ড ও অমায়িক আচরণে এলাকায় তিনি আলোচনার কেন্দ্রবিন্দুতে পরিণত হয়েছেন। আড়াইহাজার থানার পাঁচরুখী গ্রামে জোবায়ের হাসানের জন্ম। তার বাবার নাম আলী আহাম্মেদ এবং মায়ের নাম নাসরীন আহাম্মেদ। আওয়ামী লীগের রাজনীতির সাথে পারিবারিকভাবে সম্পৃক্ত  জোবায়ের হাসান ২০১৬ সালে ঢাকা বিশ্ববিদ্যালয়-এর শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউট থেকে শিক্ষাবিজ্ঞান-এ স্নাতকোত্তর পড়াশোনা সম্পন্ন করে কর্মময় জীবন শুরু করেন। ঢাকার সরকারী বিজ্ঞান কলেজে উচ্চ মাধ্যমিকে  অধ্যয়নকালে ছাত্রলীগের  রাজনীতিতে তার হাতেখড়ি হয়। পরবর্তীতে ঢাকা বিশ্ববিদ্যালয়ে অধ্যয়নকালে বিশ্ববিদ্যালয়  হল, বিশ্ববিদ্যালয় ও কেন্দ্রীয় ছাত্রলীগের সান্নিধ্যে তার রাজনীতির সুযোগ হয়। নেতৃত্বের বহুমাত্রিকতা তার ব্যক্তি জীবনে দিয়েছে অনন্য পূর্ণতা। বর্তমানে তিনি রাজনীতির পাশাপাশি ব্যবসার সাথে জড়িত। তার বড়ভাই মাহমুদুল হাসান বর্তমানে বাংলাদেশ পুলিশের পরিদর্শক হিসেবে দায়িত্ব পালন করছেন।

জোবায়ের হাসান বলেন, আমার মেধা ও অর্জিত অভিজ্ঞতা দিয়ে আধুনিক সাতগ্রাম গড়ার পাশাপাশি  বর্তমান সরকার প্রধান জননেত্রী শেখ হাসিনার স্বপ্ন বাস্তবায়নে আড়াইহাজারের মাটি ও মানুষের নেতা নজরুল ইসলাম বাবু ভাইয়ের হাতকে শক্তিশালী করতে তাঁর নির্দেশনা মতো কাজ করে যেতে চাই।

তিনি আরো বলেন, মানুষের সেবা এবং উন্নয়নের ব্রত নিয়ে মানুষের সান্নিধ্যে জীবন অতিবাহিত করার লক্ষ্যে নির্বাচনে আমি প্রার্থী হওয়ার ইচ্ছা পোষণ করেছি।  নৌকার মাঝি হিসেবে চেয়ারম্যান পদে আমি নির্বাচিত হলে সাতগ্রামের অবকাঠামোগত উন্নয়নের পাশাপাশি  জনগণের সেবায় নিজেকে পুরোপুরি উৎসর্গ করবো।


বিভাগ : বাংলাদেশ