করোনাভাইরাস: একদিনে ৩ জনের মৃত্যু

২০ মার্চ ২০২২, ০৫:৫৪ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ০৭:৩২ এএম


করোনাভাইরাস: একদিনে ৩ জনের মৃত্যু

নিজস্ব প্রতিবেদক:

করোনা ভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরও ৩ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃত্যু হয়েছে ২৯ হাজার ১১৭ জনের। নতুন করে শনাক্ত হয়েছেন ৮২ জন। সব মিলিয়ে আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ১৯ লাখ ৫০ হাজার ৬০৯ জন।

মৃত তিনজনের মধ্যে দু’জন পুরুষ ও একজন নারী। দু’জন সরকারি হাসপাতালে ও একজন বেসরকারি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। মৃত তিনজনের মধ্যে একজন ঢাকা বিভাগের ও একজন খুলনা বিভাগের ও একজন ময়মনসিংহ বিভাগের। রোববার (২০ মার্চ) বিকেলে স্বাস্থ্য অধিদপ্তরের এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এতে বলা হয়, ঢাকা সিটিসহ দেশের বিভিন্ন হাসপাতালে ও বাড়িতে উপসর্গ বিহীন রোগীসহ গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৮৩৭ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়েছেন ১৮ লাখ ৭০ হাজার ২৩৫ জন। সারাদেশে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় ৮৭৮টি ল্যাবে নমুনা সংগ্রহ ও পরীক্ষা হয়েছে। এর মধ্যে আরটি-পিসিআর ল্যাব ১৫৯টি, জিন এক্সপার্ট ৫৭টি, র‌্যাপিড অ্যান্টিজেন ৬৬২টি।

এসব ল্যাবে ২৪ ঘণ্টায় নমুনা সংগ্রহ হয়েছে নয় হাজার ৬৮টি। মোট নমুনা পরীক্ষা করা হয়েছে ৯ হাজার ৮২টি। এ পর্যন্ত নমুনা পরীক্ষা হয়েছে এক কোটি ৩৭ লাখ ১৮ হাজার ২৩৫টি।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষায় শনাক্তের হার শূন্য দশমিক ৮২ শতাংশ। এ পর্যন্ত নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ২২ শনাক্ত এবং শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯৫ দশমিক ৮৯ শতাংশ এবং শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার এক দশমিক ৪৯ শতাংশ।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য মতে, ২০২০ সালের ৮ মার্চ দেশে করোনা ভাইরাসের প্রথম রোগী শনাক্ত হয়। এর ১০ দিন পর ১৮ মার্চ করোনায় আক্রান্ত হয়ে প্রথম একজনের মৃত্যু হয়। এরপর ধীরে ধীরে আক্রান্তের হার বাড়তে থাকে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও