করোনাভাইরাস: আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪

৩০ মে ২০২০, ০৩:২৪ পিএম | আপডেট: ০২ জুলাই ২০২০, ০৬:৩৯ পিএম


করোনাভাইরাস: আরও ২৮ জনের মৃত্যু, নতুন শনাক্ত ১ হাজার ৭৬৪

নিজস্ব প্রতিবেদক:

৮৪তম দিনে গত ২৪ ঘণ্টায় দেশে করোনাভাইরাসে মারা গেছেন আরও ২৮ জন। এর মধ্যে ২৫ জন পুরুষ ও ৩ জন নারী। এ নিয়ে মোট প্রাণহানির সংখ্যা বেড়ে গিয়ে দাঁড়াল ৬১০ জনে।

গত ২৪ ঘণ্টায় (শুক্রবার সকাল ৮টা থেকে শনিবার সকাল ৮টা পর্যন্ত) দেশে নতুন করে ১ হাজার ৭৬৪ জনের দেহে করোনাভাইরাস (কোভিড-১৯) শনাক্ত হয়েছে। এ নিয়ে মোট শনাক্ত হলেন ৪৪ হাজার ৬০৮ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৩৯০ জন। এ পর্যন্ত মোট সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছেন ৯ হাজার ৩৭৫ জন।

শনিবার (৩০ মে) দুপুরে করোনাভাইরাস (কোভিড-১৯) সংক্রান্ত নিয়মিত অনলাইন ব্রিফিংয়ে এসব তথ্য তুলে ধরেন স্বাস্থ্য অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ঢাকা এবং ঢাকার বাইরে মোট ৫০টি ল্যাবে বর্তমানে নমুনা পরীক্ষা করা হচ্ছে বলে জানিয়েছেন অধ্যাপক ডা. নাসিমা সুলতানা। গত ২৪ ঘণ্টায় এসব ল্যাবে মোট ১১ হাজার ৪৪৩ টি নমুনা সংগ্রহ করা হয়েছে। এর মধ্যে নমুনা পরীক্ষা হয়েছে ৯ হাজার ৯৮৭ টি। সব মিলিয়ে এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ২ লাখ ৯৭ হাজার ৫৪টি।

এর আগে শুক্রবার (২৯ মে) শনাক্ত হয় ২,৫২৩ ও মারা যায় ২৩ জন। গত ২ ফেব্রুয়ারি থেকে দেশে করোনাভাইরাস শনাক্তের পরীক্ষা শুরু হয়। ৮ মার্চ দেশে প্রথম রোগী শনাক্ত হয়। ১৮ মার্চ প্রথম কোনও করোনা রোগী মারা যায়।

দেশে গত ২৮ এপ্রিল করোনা রোগী শনাক্ত হয় ৫৪৯ জন। এরপর ২৯ এপ্রিল ৬৪১ জন, ৩০ এপ্রিল ৫৬৪ জন, ১ মে ৫৭১ জন, ২ মে ৫৫২ জন, ৩ মে ৬৬৫ জন, ৪ মে ৬৮৮, ৫ মে ৭৮৬ জন, ৬ মে ৭৯০ জন, ৭ মে ৭০৬ জন, ৮ মে ৭০৯ জন এবং ৯ মে ৬৩৬ জন, ১০ মে ৮৮৭ জন, ১১ মে ১০৩৪ জন, ১২ মে ৯৬৯, ১৩ মে সর্বাধিক ১ হাজার ১৬২ জন, ১৪ মে ১০৪১, ১৫ মে ১২০২, ১৬ মে ৯৩০, ১৭ মে ১২৭৩, ১৮ মে ১৬০২, ১৯ মে ১২৫১, ২০ মে ১৬১৭, ২১ মে ১৭৭৩, ২২ মে ১৬৯৮, ২৩ মে ১,৮৭৩, ২৪ মে ১,৫৩২, ২৫ মে ১৯৭৫, ২৬ মে ১,১৬৬, ২৭ মে ১,৫৪১, ২৮ মে ২,০২৯ ও ৩০ মে ২৫২৩ জন করোনা রোগী শনাক্ত হয়।


বিভাগ : বাংলাদেশ