সঙ্কটাপন্ন অবস্থায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম

০৬ জুন ২০২০, ০৫:০৪ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০৪:৫৯ এএম


সঙ্কটাপন্ন অবস্থায় আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

সঙ্কটাপন্ন অবস্থায় রয়েছেন সাবেক স্বাস্থ্যমন্ত্রী ও আওয়ামী লীগ নেতা মোহাম্মদ নাসিম। বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালের ইনটেনসিভ কেয়ার ইউনিটে (আইসিইউ) ভেন্টিলেশন সাপোর্টে চিকিৎসাধীন রয়েছেন ক্ষমতাসীন দলের সভাপতিমণ্ডলীর এই সদস্য। শনিবার (৬ জুন) সাংবাদিকদের এসব তথ্য জানিয়েছেন মোহাম্মদ নাসিমের ছেলে তানভির শাকিল জয়।

তিনি গণমাধ্যমকে জানান, ৭২ ঘণ্টা পার হলে চিকিৎসকরা পরবর্তী সিদ্ধান্ত নেবেন। বাবার রোগমুক্তির জন্য সবার কাছে দোয়া চেয়ে তিনি বলেন, আব্বার প্রচুর রক্তক্ষরণ হয়েছিল। আজকে ও আগামীকাল এই দুইটা দিন উনার জন্য খুবই ভার্নারেবল। আব্বাকে ওরা ভেন্টিলেটর সাপোর্ট দিয়ে রাখছে।

গতকাল অস্ত্রোপচারের পর মোহাম্মদ নাসিমের ছেলে ও সাবেক সংসদ সদস্য তানভীর শাকিল জয় বলেছিলেন, আব্বুর অপারেশন সফল হয়েছে। তাকে হাসপাতালের আইসিইউতে রাখা হয়েছে। আগামী দুদিন তাকে বিশেষ পর্যবেক্ষণে রাখা হবে। প্রধানমন্ত্রী ফোনে ডাক্তার ও আমার সঙ্গে কথা বলেছেন। তিনি খোঁজখবর রাখছেন। আপনারা সবাই ওনার জন্য দোয়া করবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনা অসুস্থ নাসিমের সার্বক্ষণিক খোঁজ খবর রাখছেন। তার চিকিৎসার ব্যাপারে প্রয়োজনীয় নির্দেশনা দিচ্ছেন বলে আওয়ামী লীগের দপ্তর থেকে জানানো হয়েছে।

গতকাল শুক্রবার ভোরে ব্রেইন স্ট্রোক করেন নাসিম। পরে জরুরি ভিত্তিতে তার অস্ত্রোপচার করা হয়। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিউরো সার্জন বিভাগের প্রধান প্রফেসর ডা. রাজিউল হকের নেতৃত্বে নাসিমের অপারেশন হয়। শারীরক দুর্বলতা নিয়ে গত ১ জুন রাজধানীর শ্যামলীর বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতালে ভর্তি হন মোহাম্মদ নাসিম। ওই দিনই তার করেনাভাইরাস পজিটিভ আসে।

৭২ বছর বয়সী মোহাম্মদ নাসিম জাতীয় চার নেতার অন্যতম ক্যাপ্টেন এম মনসুর আলীর ছেলে। তিনি সিরাজগঞ্জ-১ আসন থেকে পাঁচবার সংসদ সদস্য নির্বাচিত হন। আওয়ামী লীগের দুই মেয়াদে স্বরাষ্ট্র ও স্বাস্থ্য মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেছেন। তিনি আওয়ামী লীগের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম সভাপতিমণ্ডলীর সদস্য। এছাড়া আওয়ামী লীগ নেতৃত্বাধীন ১৪ দলের সমন্বয়কের দায়িত্বও পালন করেন।


বিভাগ : বাংলাদেশ