ভৈরবে পাঁচ বছরের শিশুকে যৌন নির্যাতন, যুবক গ্রেফতার

০৬ জুন ২০২০, ০৮:৫৯ পিএম | আপডেট: ০২ মে ২০২৪, ০৮:৩৭ পিএম


ভৈরবে পাঁচ বছরের শিশুকে যৌন নির্যাতন, যুবক গ্রেফতার

ভৈরব প্রতিনিধি:
কিশোরগঞ্জের ভৈরবে এক যুবকের বিরুদ্ধে লুডু খেলার কথা বলে ডেকে নিয়ে পাঁচ বছরের এক কন্যা শিশুকে ধর্ষণ করার অভিযোগ পাওয়া গেছে। বৃহস্পতিবার (০৪ জুন) বিকেলে উপজেলার শিবপুর ইউনিয়নের শম্ভপুর গ্রামের শান্তিপাড়া এলাকায় এ ঘটনা ঘটে।

প্রাথমিকভাবে শিশুটির শরীরে যৌন নির্যাতনের আলামত পাওয়া গেছে বলে নিশ্চিত করেছেন উপজেলা স্বাস্থ্য বিভাগ। এছাড়াও উন্নত পরীক্ষা ও চিকিৎসার জন্য শিশুটিকে কিশোরগঞ্জ সদর হাসপাতালের ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে পাঠানো হয়েছে।

এদিকে এঘটনায় ভুক্তভোগীর পরিবারের পক্ষ থেকে ভৈরব থানায় দায়ের করা মামলায় অভিযুক্ত যুবক স্থানীয় কুদ্দুস মিয়ার ছেলে আজিজুল (১৯) কে ইতোমধ্যে গ্রেফতার করেছে ভৈরব থানা পুলিশ। শনিবার দুপুরে ভৈরব থানার এস আই মতিউজ্জামান অভিযান চালিয়ে ওই অভিযুক্ত কিশোরকে গ্রেফতার করেন।

মামলা ও ভুক্তভোগীর পরিবার সূত্রে জানা যায়, বৃহস্পতিবার বিকেলে লুডু খেলার কথা বলে প্রতিবেশি আজিজুল নামের এক যুবক শিশু মেয়েটিকে নিজ ঘরে ডেকে নিয়ে শিশুটির উপর যৌন নির্যাতন চালায়। পরে রাতে ঘুমানোর সময় শিশুটি ব্যথায় কান্না-কাটি শুরু করলে শিশুটির মা কি হয়েছে জানতে চাইলে শিশুটি ঘটনার বর্ণনা দেয়। এসময় ভুক্তভোগীর মা বিষয়টি তাৎক্ষণিক তার স্বামীকে অবগত করেন। পরে ভুক্তভোগীর বাবা অভিযুক্ত যুবক আজিজুলের বাবাকে বিষয়টি জানালে আজিজুলের বাবা কুদ্দুস মিয়া ও মা হাসিনা বেগম এতে গুরুত্ব দেননি। পরবর্তীতে চিকিৎসার জন্য শিশুটিকে নিয়ে যাওয়া হয় স্থানীয় একটি বেসরকারি হাসপাতালে। সেখান থেকে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক ডাঃ সাদিয়া সুলতানা শিশুটির শরীরে ধর্ষণের প্রাথমিক আলামত পেয়ে শিশুকে কিশোরগঞ্জ সদর হাসপাতালে প্রেরণ করেন।

এরই মধ্যে ঘটনার খবর পেয়ে তাৎক্ষণিক হাসপাতালে পৌছে লিখিত অভিযোগের প্রেক্ষিতে অভিযুক্তদের বিরুদ্ধে কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন ভৈরব থানা পুলিশ। ঘটনার একদিন পর শুক্রবার (০৫ জুন) রাতে ভুক্তভোগীর বাবা বাদী হয়ে ভৈরব থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করলে পরদিন শনিবার দুপুরেই মূল অভিযুক্তকে গ্রেফতার করতে সক্ষম হয় পুলিশ। অভিযুক্তের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে ভুক্তভোগীর পরিবার।

এ বিষয়ে ভৈরব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহিন জানান, এ ঘটনায় ভুক্তোভোগীর পরিবারের পক্ষ থেকে লিখিত অভিযোগ দেওয়া হলে তা তাৎক্ষণিক মামলামূলে নথিভুক্ত করা হয় এবং ঘটনার পর থেকেই মূল অভিযুক্তকে গ্রেফতারে মাঠে নামে পুলিশ। এরই মধ্যে মূল অভিযুক্তকে গ্রেফতারের আওতায় আনা হয়েছে এবং আসামীকে কারাগারে প্রেরণ করা হয়েছে।


বিভাগ : বাংলাদেশ