ভৈরবে লকডাউন অমান্য করায় ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

০৯ জুন ২০২০, ০৭:১০ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৪:৪৬ এএম


ভৈরবে লকডাউন অমান্য করায় ৯ ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা

ভৈরব প্রতিনিধি:
করোনা ভাইরাসের সংক্রমণ রোধে কিশোরগঞ্জের ভৈরবে ফের লকডাউনের ৫ম দিন চলছে। শুক্রবার (০৫ জুন) থেকে আগামী ২০ জুন পর্যন্ত ভৈরবকে লকডাউন (অবরুদ্ধ) ঘোষণা করে উপজেলা প্রশাসন। স্থানীয় প্রশাসন সূত্রে জানা যায়, দিনে দিনে ভৈরবে করোনা আক্রান্ত ও মৃত্যুর হার বেড়ে যাওয়ায় ঝুকিঁপূর্ণ হয়ে উঠেছে এ অঞ্চল। তাই সংক্রমণের হার ও মৃত্যু ঝুকিঁর হার কমাতে স্থানীয় প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দ এক জরুরী সভা আহবান করে এ সিদ্ধান্ত নেয় ।

করোনা ভাইরাসের সংক্রমণ থেকে সতর্কতার জন্য ভৈরবের পৌর নিউ মার্কেট, কাপড় পট্টি, ছবিঘর ও জাহানারা শপিং কমপ্লেক্স, কাচারি রোড, হাজী আসমত টাউয়ার, সালাম প্লাজা, পৌর মার্কেট, মিতালী মার্কেটসহ অন্তত ৩ হাজার ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রয়েছে। ঔষধ ফার্মেসি খোলা থাকবে ২৪ ঘন্টা এবং নিত্যপণ্য, কাঁচামালের বাজার নির্দিষ্ট সময় পর্যন্ত খোলা থাকছে।

ফের এই লকডাউনের ২৪ ঘন্টায় (মঙ্গলবার) ভৈরব বাজারে প্রশাসন ও ব্যবসায়ী নেতৃবৃন্দের সিদ্ধান্ত অমান্য করে অপ্রয়োজনীয় ব্যবসা প্রতিষ্ঠান খোলা রাখার দায়ে ৯টি প্রতিষ্ঠান মালিককে ১ লক্ষ ১৫ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমান আদালত।

ভৈরব বাজারের চকবাজার, টিনপট্রি, রাণীরবাজার, হলুদপট্রিসহ বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে এ জরিমানা করা হয় ।

অভিযানে ব্যবসায়ী হারু মিয়া, মো: মাসুদ মিয়া, মো: সুজন মাহমুদ, মো: মোশাররফ, হাজি মিলন ও আশরাফসহ প্রত্যেককে ১৫ হাজার টাকা করে মোট ৯০ হাজার। ব্যবসায়ী তুষার মিয়াকে ২ হাজার, নজরুল ইসলামকে ১০হাজার, আনোয়ার হোসেনকে ১২ হাজার ও এক সিএনজি চালককে ১ হাজার টাকা জরিমানা করা হয় ।

এ বিষয়ে ভৈরব উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্যট লুবনা ফারজানা জানান, করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের হার বেড়ে যাওয়ায় শুক্রবার থেকে আগামী ২০ জুন পর্যন্ত লকডাউন ঘোষণা করা হয়েছে। কেউ লক ডাউন অমান্য করলে তার বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও