করোনায় আক্রান্ত ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন

১৯ জুন ২০২০, ০৫:১৪ পিএম | আপডেট: ০৯ মে ২০২৪, ০৬:৪২ পিএম


করোনায় আক্রান্ত ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

করোনায় আক্রান্ত হয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় বিষয়ক সাবেক মন্ত্রী এবং ফরিদপুর-৩ আসনের এমপি ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন। তিনি নিজেই গণমাধ্যমকে এ তথ্য জানিয়েছেন। তিনি দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

এ বিষয়ে জানতে চাইলে খন্দকার মোশাররফ জানান, আমার নমুনা পরীক্ষা করা হয়েছিল। ফলাফল পজিটিভ এসেছে। তিনি সুস্থ আছেন এবং ঢাকার বাসায় অবস্থান করছেন।

মোশারফ হোসেনের মেয়ের জামাই ও সিরাজগঞ্জ-২ আসনের এমপি ডা. হাবিবে মিল্লাত জানান, এমনিতেই পরিবারের সবার নমুনা পরীক্ষা করা হয়েছিল। বৃহস্পতিবার (১৮ জুন) রিপোর্ট পেয়েছি। তার (মোশারফ হোসেন) পজিটিভ এসেছে। কোনও ধরনের উপসর্গ নেই। সম্পূর্ণ সুস্থ আছেন। পরিবারে আর কারও পজিটিভ আসেনি।

ফরিদপুর জেলা আওয়ামী লীগের আইন সম্পাদক জাহিদ বেপারি বলেছেন, তার করোনা হয়েছে আমরা শুনেছি। তিনি ঢাকায় আছেন।

আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদ সদস্য ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন ২০০৯ সাল থেকে টানা দুই মেয়াদে সরকারের মন্ত্রিসভার সদস্য হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি স্থানীয় সরকার মন্ত্রণালয়ের দায়িত্ব পালন করেন। ইঞ্জিনিয়ার খন্দকার মোশাররফ হোসেন আত্মীয়তার সূত্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিয়াই হন। প্রধানমন্ত্রীর একমাত্র মেয়ে সায়মা হোসেন পুতুলকে খন্দকার মোশাররফের ছেলে মাসরুর হোসেনের সঙ্গে বিয়ে দিয়েছেন।

এদিকে, সংসদের চলতি বাজেট অধিবেশনে অংশ নিয়েছেন এমন দু’জন সংসদ সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন। যদিও ইঞ্জিনিয়ার মোশাররফ এ অধিবেশনে ছিলেন না।

প্রসঙ্গত, ইঞ্জিনিয়ার মোশাররফকে নিয়ে এ পর্যন্ত ১৩ জন সংসদ সদস্য করোনা আক্রান্ত হয়েছেন। এরমধ্যে রয়েছেন, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী গাজীপুর-১ আসনের সংসদ সদস্য আ ক ম মোজাম্মেল হক, পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রী বীর বাহাদুর উশৈসিং, নওগাঁ-২ আসনের শহীদুজ্জামান সরকার, চট্টগ্রাম-৬ আসনের এবিএম ফজলে করিম চৌধুরী, যশোর-৪ আসনের রণজিৎ কুমার রায়, জামালপুর-২ আসনের ফরিদুল হক খান, ব্রাহ্মণবাড়িয়া-৪ আসনের এবাদুল করিম, চট্টগ্রাম-৮ আসনের মোসলেম উদ্দিন আহমেদ, চট্টগ্রাম-১৬ আসনের মোস্তাফিজুর রহমান চৌধুরী, সিরাজগঞ্জ-১ আসনের মোহাম্মদ নাসিম (মারা গেছেন)। মোকাব্বির খান ছাড়া আক্রান্ত সবাই আওয়ামী লীগ দলীয় এমপি।

এছাড়া, টেকনোক্র্যাট কোটার প্রতিমন্ত্রী শেখ মোহাম্মদ আবদুল্লাহ করোনায় আক্রান্ত হয়ে মারা গেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও