বকশীগঞ্জে চাল ও পেঁয়াজ ব্যবসায়ীকে অর্থদণ্ড

০৪ অক্টোবর ২০২০, ০৫:৪০ পিএম | আপডেট: ১৮ মে ২০২৪, ০২:৫২ পিএম


বকশীগঞ্জে চাল ও পেঁয়াজ ব্যবসায়ীকে অর্থদণ্ড

এস. এম আরিফুল হাসান:
জামালপুর জেলার বকশীগঞ্জে চাল ও পেঁয়াজ ব্যবসায়ীকে অর্থদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত। রবিবার (৪ অক্টোবর) বকশীগঞ্জ বাজারে মনিটরিংসহ বিভিন্ন পাইকারী ও খুচরা দোকানে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন উপজেলা নির্বাহী অফিসার মুনমুন জাহান লিজা।


এ সময় দুই জন চাউল ব্যবসায়ী ও তিন জন পেঁয়াজ ব্যবসায়ীকে ভোক্তা অধিকার সংরক্ষণ আইন, ২০০৯ এর বিভিন্ন ধারায় মোট ১৩ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।


ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় বকশীগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মো: শফিকুল ইসলাম সম্রাট ও তার সঙ্গীয় ফোর্স আইন শৃঙ্খলা রক্ষার্থে সহায়তা প্রদান করেন। তাছাড়া প্রসিকিউশন দাখিল করেন উপজেলা খাদ্য পরিদর্শক শামিমা নাসরিন।
ভ্রাম্যমাণ আদালত পরিচালনার সময় উপজেলার বাসস্ট্যান্ড ও মালিবাগ মোড়ে অবস্থানরত অটো, সিএনজি রাস্তায় পার্কিং না করার জন্য অনুরোধ করা হয়। অন্যথায় আইন অমান্যকারী হিসেবে পরবর্তীতে রাস্তায় পার্কিং এর জন্য ভ্রাম্যমাণ আদালত পরিচালনার মাধ্যমে শাস্তির আওতায় আনা হবে জানানো হয়। ভোক্তা অধিকার সংরক্ষণে বকশীগঞ্জ উপজেলা প্রশাসন বদ্ধপরিকর এবং বাজারের অস্থিতিশীল পরিস্থিতি নিয়ন্ত্রণে সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন ইউএনও মুনমুন জাহান লিজা।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও