ফিটনেসবিহীন যানবাহনসহ নানা অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে: অতিরিক্ত আইজিপি

২২ জুন ২০২৩, ১০:৪৬ পিএম | আপডেট: ১৮ জুলাই ২০২৪, ১১:১৮ এএম


ফিটনেসবিহীন যানবাহনসহ নানা অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে: অতিরিক্ত আইজিপি
মো. শাহাবুদ্দিন খান

টাঙ্গাইল প্রতিনিধি:

বাংলাদেশ পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক (অতিরিক্ত আইজিপি) ও হাইওয়ে পুলিশের প্রধান মো. শাহাবুদ্দিন খান জানিয়েছেন ফিটনেসবিহীন, রেজিষ্ট্রেসনবিহীন ও লাইসেন্সবিহীন যানবাহনসহ নানা অপরাধের বিরুদ্ধে কঠোরভাবে আইন প্রয়োগ করা হচ্ছে।

তিনি বলেন, এ ধারাবাহিকতা বর্তমানেও অব্যাহত রয়েছে। আশা করছি এর সুফল এবারের ঈদুল আজহায়ও পাব।

বৃহস্পতিবার (২২ জুন) দুপুরে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক পরিদর্শনকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

এ ঈদে পশুবাহী গাড়ি বেশি চলাচল করে উল্লেখ করে হাইওয়ে পুলিশের প্রধান বলেন, মহাসড়কের সংলগ্ন ও অদূরেই হাট থাকে। এই চ্যালেঞ্জগুলো আমরা চিহ্নিত করেছি এর সমাধানের পথ জানি। সেগুলো সমাধানের পথও আমরা চিহ্নিত করেছি। ইজারাদারসহ স্থানীয় প্রশাসন, জেলা প্রশাসন সবাই মিলে এবারও কিন্তু আমরা স্বস্তিদায়ক ঈদযাত্রা নিশ্চিত করবো। আমরা দৃঢ় প্রতিজ্ঞ ও অঙ্গীকারবদ্ধ। সেভাবে আমরা মাঠে আছি ও কাজ করছি।

মো. শাহাবুদ্দিন খান বলেন, মহাসড়কের যানবাহন মেরামতের ওয়ার্কশপের মালিকদের নম্বর আমরা রেখেছি। বিকল হওয়া গাড়ি যাতে তাৎক্ষণিক চালু করা যায় সে বিষয় জোরদার করা হয়েছে। যেসব যানবাহন চালু করা যাবে না সেগুলো রেকার দিয়ে অপসারণ করবো। ঈদ উপলক্ষে সরকার, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পুলিশের হেড কোয়ার্টার ও আইনশৃঙ্খলা বাহিনী, হাইওয়ে পুলিশ আমরা সমন্বিতভাবে উদ্যোগ নিয়ে থাকি। আমরা ঈদের সময়ে জননিরাপত্তার ক্ষেত্রে, মহাসড়কের নিরাপত্তা নিশ্চিত করে ঘরমুখো মানুষের নিরাপদে স্বাচ্ছন্দে স্বজনদের কাছে যাওয়ার ব্যবস্থা করে থাকি।

এ সময় হাইওয়ে পুলিশ গাজিপুর রিজিওনের পুলিশ সুপার মো. মোস্তাফিজুর রহমান, টাঙ্গাইলের পুলিশ সুপার সরকার মোহাম্মদ কায়সার, অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শরফুদ্দীন, কালিহাতী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোল্লা আজিজুর রহমান, বঙ্গবন্ধু সেতুপূর্ব থানার ওসি মো. সফিকুল ইসলাম, এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ জাহিদ হাসান, ট্রাফিক পরিদর্শক রফিকুল ইসলাম প্রমুখ উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও