বিশ্বে জিডিপিতে প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশের অবস্থান শীর্ষে: অর্থমন্ত্রী

০২ মার্চ ২০২১, ০৬:১৬ পিএম | আপডেট: ২৯ মার্চ ২০২৪, ০৩:৪৯ এএম


বিশ্বে জিডিপিতে প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশের অবস্থান শীর্ষে: অর্থমন্ত্রী
বক্তব্য রাখছেন অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল। ফাইল ছবি

অর্থনীতি ডেস্ক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের অর্থমন্ত্রী আ হ ম মুস্তফা কামাল বলেছেন, গত ১০ বছরে বিশ্বে জিডিপিতে প্রবৃদ্ধি অর্জনে বাংলাদেশের অবস্থান শীর্ষে। তিনি আরও বলেন, বাংলাদেশ বর্তমানে চীন, কাতার, ভারত ও মালয়েশিয়ার কাতারে পৌঁছে গেছে। মঙ্গলবার (২ মার্চ) দুপুরে সোনালী ব্যাংকে বঙ্গবন্ধু কর্নার ও বঙ্গবন্ধুর ম্যুরালের উদ্বোধন অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হয়ে এসব কথা বলেন তিনি।

অর্থমন্ত্রী বলেন, সোনার বাংলার কনসেপ্টা নিয়ে জাতির পিতা স্বপ্ন দেখেছিলেন; তার স্বপ্ন ছিল এ দেশের অর্থনৈতিক উন্নয়ন ও সামাজিক নিরাপত্তা। একই সঙ্গে বাংলা এবং বাঙালিকে বিশ্বের দরবারে তুলে ধরা। তার দেখানো পথে বাংলাদেশ এখন এগিয়ে যাচ্ছে। জাতির পিতা এ দেশ ও মানুষের কল্যাণে সারাজীবন ব্যয় করেছেন। তাই তার নামে শুধু একটি ম্যুরাল এবং কর্নার উদ্বোধন করে বঙ্গবন্ধুর অবদানকে এড়িয়ে যাওয়া যাবে না।

সোনালী ব্যাংকের সিইও এবং ব্যবস্থাপনা পরিচালক মোঃ আতাউর রহমান প্রধানের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠানে উপস্থিত ছিলেন- ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠান বিভাগের সিনিয়র সচিব মোঃ আসাদুল ইসলাম, সোনালী ব্যাংক লিমিটেডের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান জিয়াউল হাসান সিদ্দিকী প্রমুখ।


বিভাগ : অর্থনীতি


এই বিভাগের আরও