বঙ্গবন্ধু আমাদের জন্য দুটি রত্ন রেখে গেছেন, একটি স্বাধীনতা ও অন্যটি সুযোগ্য সন্তান: মোস্তাফা জব্বার

১৭ আগস্ট ২০২০, ০৭:১৮ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০৩:১৪ পিএম


বঙ্গবন্ধু আমাদের জন্য দুটি রত্ন রেখে গেছেন, একটি স্বাধীনতা ও অন্যটি সুযোগ্য সন্তান: মোস্তাফা জব্বার
ভার্চুয়াল আলোচনা সভায় ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার। ছবি: সংগৃহীত

তথ্যপ্রযুক্তি ডেস্ক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী মোস্তাফা জব্বার বলেছেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের জন্য দুটি অমূল্য রত্ন রেখে গেছেন তার একটি হলো স্বাধীনতা, আর একটি হলো তার সুযোগ্য সন্তান। সোমবার (১৭ আগস্ট) ঢাকায় বঙ্গবন্ধুর ৪৫ তম শাহাদাতবার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে বাংলাদেশ টেলিকমিউনিকেশনস কোম্পানি লিমিটেড (বিটিসিএল) আয়োজিত ভার্চুয়াল আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।

ডাক ও টেলিযোগাযোগমন্ত্রী বলেন, বঙ্গবন্ধু ছিলেন বিস্ময়কর নেতৃত্বের একজন মহামানব। এই ভূ-খণ্ডের জনগোষ্ঠী বঙ্গবন্ধুর কালজয়ী নেতৃত্ব অন্ধের মতো অনুসরণ করেছে। তার নেতৃত্বের গুণাবলী বিশ্বের কোনো নেতা অর্জন করতে পারেনি। বঙ্গবন্ধুকে যত বেশি অধ্যয়ন করা যাবে, ততই তাকে বেশি করে জানা যাবে। একজন বঙ্গবন্ধুকে অনুসরণ করলে মর্যাদাপূর্ণ উন্নত জীবন গঠনের জন্য আর কাউকে জীবনের হিরো হিসেবে অনুসরণ করার প্রয়োজন হবে না।

তিনি জানান, ২০২১ সালে দেশের প্রতিটি ইউনিয়নে উচ্চ গতির ব্রডব্যান্ড ইন্টারনেট পৌঁছাবে। এ বছরের মধ্যেই দেশের প্রত্যন্ত অঞ্চলে ৪জি মোবাইল নেটওয়ার্ক সুবিধা পৌঁছে দেওয়ার প্রচেষ্টা চলছে।

বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিনের সভাপতিত্বে অনুষ্ঠানে ডাক ও টেলিযোগাযোগ বিভাগের সচিব মো. নূর-উর-রহমান, বীর মুক্তিযোদ্ধা ও বঙ্গবন্ধু গবেষক কাজী সাজ্জাত আলী জহির বক্তৃতা করেন। বিটিআরসির চেয়ারম্যান মো. জহিরুল হক, বাংলাদেশ কমিউনিকেশনস স্যাটেলাইট কোম্পানি লিমিটেডের চেয়ারম্যান ড. শাহাজাহান মাহমুদসহ ডাক ও টেলিযোগাযোগ বিভাগ ও এর অধীন সংস্থাসমূহের কর্মকর্তা-কর্মচারীরা অনুষ্ঠানে সরাসরি বা ডিজিটাল প্ল‌্যাটফর্মে সংযুক্ত ছিলেন।



এই বিভাগের আরও