নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউটে শীতকালীন পিঠা উৎসব

১৮ জানুয়ারি ২০২৩, ০৩:১৫ পিএম | আপডেট: ১৫ জুন ২০২৪, ০৪:৩৬ পিএম


নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউটে শীতকালীন পিঠা উৎসব

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউটের আয়োজনে ও ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সার্বিক তত্ত্বাবধানে শীতকালীন পিঠা উৎসব ২০২৩ আয়োজন অনুষ্ঠিত হয়েছে। বুধবার (১৮ জানুয়ারি) সাহেপ্রতাবে ইন্সটিটিউট মাঠে এই উৎসব করা হয়।

নগর সংস্কৃতির প্রভাবে হারিয়ে যাওয়া পিঠা নতুন প্রজন্মের কাছে পরিচিত করতে এই আয়োজন বলে জানান উদ্যোক্তারা।  

উৎসবে পলিটেকনিক ইন্সটিটিউটের বিভিন্ন বিভাগের শিক্ষার্থীরা ৭ টি স্টল নিয়ে অংশগ্রহণ করে। গ্রাম-বাংলার প্রায় ৩০ রকমের পিঠার সাথে পরিচয় করানোর পাশাপাশি বিক্রিও করা হয়। উৎসবে চিতই পিঠা, দুধ চিতই, ভাঁপা পিঠা, চৈ পিঠা, পোয়া পিঠা, পাকন পিঠা, পাটিসাপটা পিঠা, নারকেলের নাড়ু, নকশি পিঠা, ফুল পিঠাসহ বিভিন্ন পিঠা স্থান পায়। শীতের সকালে পিঠা উৎসবে আয়োজিত পিঠার স্টলগুলো নানা সাজে সজ্জিত হয়ে ওঠে। শিক্ষার্থীদের ব্যাপক আনন্দ ও উৎসাহে কোলাহলমুখর হয়ে ওঠে নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউট প্রাঙ্গণ। উৎসব চলে দুপুর পর্যন্ত ।

এসময় নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউটের অধ্যক্ষ প্রকৌশলী মোঃ রেজাউল করিম, চিফ ইন্সট্রাক্টর হাফিজা আশা, আবু হানিফ, মোহাম্মদ আলাউদ্দিন, মোঃ জামিলুর রহমান, মোঃ কামাল হোসেন সহ আরো অনেক শিক্ষক স্টলগুলো পরিদর্শন করেন। এসময় নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের সভাপতি আসিফ সরকার ও সাধারণ সম্পাদক রাকিব হাসান উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানের সার্বিক পরিচালনা করেন নরসিংদী পলিটেকনিক ইন্সটিটিউট শাখা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক  আজিম উদ্দিন ও মাইনুল ইসলাম ইমন। পরে পিঠার স্টল দিয়ে উৎসবে অংশ করা সবাইকেই পুরস্কৃত করেন প্রতিষ্ঠানের অধ্যক্ষ।


বিভাগ : জীবনযাপন


এই বিভাগের আরও