ক্ষুদ্র ও কুটির শিল্পকে বাঁচাতে হলে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে

১২ অক্টোবর ২০১৯, ০৭:৩৮ পিএম | আপডেট: ১৬ ডিসেম্বর ২০১৯, ০৬:২৩ এএম


ক্ষুদ্র ও কুটির শিল্পকে বাঁচাতে হলে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে

নিজস্ব প্রতিবেদক:
জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) কেন্দ্রীয় পরিষদের চেয়ারম্যান মির্জা নুরুল গনি শোভন বলেছেন, দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পগুলোকে বাঁচাতে হলে ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ হতে হবে। যেখানে দেশের প্রধানমন্ত্রী ব্যাংকগুলোকে নির্দেশ নিয়েছেন ক্ষুদ্র ও মাঝারি শিল্পের দিকে নমনীয় হতে, তারপরও ব্যাংকগুলো তা কার্যকর করছে না। সেখানে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) একা কি করবে? ব্যবসায়ীরা ঐক্যবদ্ধ না হলে ব্যাংকগুলো তাদের নীতি থেকে সরে আসবে না। দেশের সকল পর্যায়ের ব্যবসায়ীদের ঐক্যবদ্ধ আন্দোলনের মাধ্যমে ব্যাংকগুলোকে বুঝাতে হবে। তাহলেই সম্ভব ক্ষুদ্র ও মাঝারি শিল্পকে বাঁচানো সম্ভব।

শনিবার (১২ অক্টোবর) নরসিংদী সদর উপজেলা পরিষদ অডিটরিয়ামে জাতীয় ক্ষুদ্র ও কুটির শিল্প সমিতি (নাসিব) নরসিংদী শাখার বার্ষিক সাধারণ সভায় প্রধান অতিথির বক্তৃতায় তিনি এসব কথা বলেন।

নাসিব নরসিংদী শাখার সভাপতি মো: রুস্তম আলীর সভাপতিত্বে সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, নাসিব কেন্দ্রীয় পরিষদের সিনিয়র সহ সভাপতি ও কিশোরগঞ্জ জেলা চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মো: মুজিবুর রহমান বেলাল, নরসিংদী চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রিজের প্রেসিডেন্ট মো: আলী হোসেন শিশির এবং নাসিবের নরসিংদী শাখার সিনিয়র সহ সভাপতি ইমদাদুল হাসান সেন্টু।
সভায় মাঝারি শিল্পে অবদান রাখায় গাজী তৌহিদুর রহমান, পরিবেশ রক্ষায় অবদানের জন্য ড. মো: মোয়াজ্জেম হোসেন, নারী উদ্যোক্তা হিসেবে কামরুন নেছা, প্রধানমন্ত্রীর পুরস্কার পাওয়ায় বৃষ্টি বেগমকে নাসিব নরসিংদী জেলা শাখার পক্ষ থেকে সম্মাননা স্বরুপ ক্রেস্ট উপহার দেওয়া হয়।
সভায় নাসিব নরসিংদীর উদ্যোক্তাদের মধ্যে বক্তব্য রাখেন গাজী তৌহিদুর রহমান, কামরুন নেছা, বৃষ্টি বেগম ও রোকসানা আক্তারসহ অন্যান্যরা।

 



এই বিভাগের আরও