বেলাব বাজারে ককটেল বিস্ফোরণ, বিএনপির দুই কর্মী গ্রেপ্তার

০১ ডিসেম্বর ২০২২, ০৬:২২ পিএম | আপডেট: ১৯ জুলাই ২০২৪, ০৫:০৩ এএম


বেলাব বাজারে ককটেল বিস্ফোরণ, বিএনপির দুই কর্মী গ্রেপ্তার

বেলাব প্রতিনিধি:
নরসিংদীর বেলাব বাজারে ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটেছে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল থেকে মাসুদ রানা ও মুখলেছ মিয়া নামে বিএনপির দুই কর্মীকে গ্রেপ্তার করেছে। এই ঘটনায় বৃহস্পতিবার পুলিশ বাদী হয়ে বিএনপির ১২ নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত কয়েকজনকে আসামী করে বিস্ফোরক আইনে মামলা হয়েছে।

পুলিশ জানায়, গত বুধবার রাত সাড়ে নয়টায় বেলাব বাজারের পাট পট্রি সংলগ্ন কুদ্দুস ভূঁইয়ার পাট গোদামের সামনে দুটি ককটেল বিস্ফোরণের ঘটনা ঘটে। নাশকতামূলক কর্মকান্ডের প্রস্তুতি ও ককটেল বিস্ফোরণের খবর পেয়ে বিএনপির দুই কর্মীকে আটক করে পুলিশ। এসময় তাদের কাছ থেকে অবিস্ফোরিত লাল স্কচটেপ মোড়ানো তিনটি ককটেল উদ্ধার করা হয়। বিএনপির চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার মুক্তি দাবি ও আগামী জাতীয় সংসদ নির্বাচনকে বানচাল করার লক্ষ্যে বেলাব উপজেলা বিএনপি, জামায়াত শিবির ও অঙ্গ সংগঠনের উশৃঙ্খল নেতাকর্মীরা উক্ত স্থানে আন্দোলনের নামে নাশকতামূলক কর্মকান্ড ঘটানোর প্রস্তুতি নিচ্ছিল।

এ ঘটনায় বৃহস্পতিবার বেলাব থানার উপপরিদর্শক ইমরান হাসান বাদী হয়ে উপজেলা বিএনপির আহবায়ক ও সাবেক উপজেলা চেয়ারম্যান আহসান হাবিব বিপ্লবসহ বিএনপির ১২ নেতাকর্মীর নাম উল্লেখ করে ও অজ্ঞাত আরো কয়েকজনকে আসামী করে বিস্ফোরক আইনে মামলা করেন।

বেলাব থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ জানান, গ্রেপ্তারকৃত আসামীদের আদালতে পাঠানো হয়েছে। বাকী আসামীদের গ্রেপ্তারের চেষ্টা চলছে।



এই বিভাগের আরও