মনোহরদী উপজেলায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠিত

১৬ মার্চ ২০২৪, ০৮:১৪ পিএম | আপডেট: ২৩ মে ২০২৪, ০৫:২১ এএম


মনোহরদী উপজেলায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠিত

নিজস্ব প্রতিবেদক:

মনোহরদী উপজেলায় পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৬ মার্চ) বিকেল ৫ টায় মনোহরদী পৌরসভার হলরুমেমনোহরদী উপজেলা শাখা পিস ফ্যাসিলিটেটর গ্রুপ (পিএফজি) গঠন বিষয়ক এক সভা অনুষ্ঠিত হয়।


দি হাঙ্গার প্রজেক্ট বাংলাদেশ এর মিপস (MIPS) প্রকল্পের সহায়তায় সভায় বিভিন্ন রাজনৈতিক দলের উপজেলা পর্যায়ের নেতৃবৃন্দ, নাগরিক সমাজের নেতৃবৃন্দ, ধর্মীয় নেতৃবৃন্দ, সাংবাদিক, নারী সংগঠকসহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।


সভায় দি হাঙ্গার প্রজেক্ট এর পক্ষ থেকে উপস্থিত ছিলেন প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর রিপন আচার্য এবং জেন্ডার এন্ড ইয়ূথ এম্পাওয়ারমেন্ট এক্সপার্ট অনিন্দিতা বিশ্বাস। আরো উপস্থিত ছিলেন নরসিংদী সদর পিএফজি'র কো-অর্ডিনেটর হলধর দাস।

মনোহরদী উপজেলা পরিষদের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এম এস ইকবাল হোসেন এর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অন্যান্যদের মধ্যে মধ্যে বক্তব্য রাখেন, মোহাম্মদ বজলুল হক বজলু, উপাধ্যক্ষ এম সুলতান উদ্দিন, মোহাম্মদ শাহজালাল হীরা, আব্দুল বাতেন ফকির, মোহাম্মদ মাসুদুর রহমান, মাসুদা আক্তার,বেদেনা আক্তার সহ বিভিন্ন স্তরের নেতৃবৃন্দ। উক্ত সভা সঞ্চালনা করেন দৈনিক গ্রামীণ দর্পণের সম্পাদক কাজী আনোয়ার কামাল।


সভায় প্রথমে পিএফজি লক্ষ্য, উদ্দেশ্য ও কর্ম পরিকল্পনা বিষয়ে বিস্তারিত আলোচনা করেন প্রকল্পের ফিল্ড কোঅর্ডিনেটর রিপন আচার্য। তিনি বলেন, পিএফজি হলো একটি সর্বদলীয় প্লাটফর্ম যার উদ্দেশ্য হলো উপজেলা পর্যায়ে রাজনৈতিক, ধর্মীয় ও নৃতাত্ত্বিক সহিংসতা প্রশমিত করণে সামাজিক উদ্যোগ গ্রহণের মাধ্যমে একটি উদার, অসাম্প্রদায়িক, সহনশীল, সহিংসতামুক্ত মানবিক সমাজ বিনির্মাণ।


এরপর সভার সদস্যদের সর্বসম্মতিক্রমে এম এস ইকবাল আহমেদ, আমিনুর রহমান সরকার দোলন, শাহনাজ পারভীন শিল্পী, সাইদুর রহমান তসলিম এবং মোঃ শাহজালাল হীরা কে অ্যাম্বাসেডর এবং কাজী আনোয়ার কামালকে কো-অর্ডিনেটর করে ৩০ সদস্য বিশিষ্ট পিএফজি প্ল্যাটফর্ম গঠন করা হয়।



এই বিভাগের আরও