স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি: নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতি রিমন গ্রেপ্তার

০১ ডিসেম্বর ২০২৩, ০৪:৩৮ পিএম | আপডেট: ২৯ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ এএম


স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি: নরসিংদী জেলা ছাত্রলীগ সভাপতি রিমন গ্রেপ্তার

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি দিয়ে নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের কারণে জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে গ্রেপ্তার করেছে জেলা গোয়েন্দা পুলিশ। শুক্রবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল গেইট থেকে গ্রেপ্তারের পর তাকে নরসিংদীতে নিয়ে আসা হয় বলে জানিয়েছেন জেলা গোয়েন্দা পুলিশের ওসি খোকন চন্দ্র সরকার।

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের নরসিংদী জেলা রিটার্নিং অফিসার জেলা প্রশাসক ড. বদিউল আলম ও পুলিশ জানায়, নরসিংদী ১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী বর্তমান সংসদ সদস্য নজরুল ইসলামের মতবিনিময় সভায় জেলা ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনের দেয়া বক্তব্যে স্বতন্ত্র প্রার্থীকে পেটানোর হুমকি দেয়া হয়। গত বুধবার দুপুরে নরসিংদী ক্লাব লিমিটেডের মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নরসিংদী-১ (সদর) আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী নজরুল ইসলামের নৌকা প্রতীককে বিজয়ের লক্ষে আয়োজিত মতবিনিময় সভায় জেলা ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমন তাঁর বক্তব্যে বলেন, ‘কোনো স্বতন্ত্র-মতন্ত্র আমরা চিনি না, মাইরের ওপর কোনো ওষুধ নাই। ছাত্রলীগের কোনো পোলাপান স্বতন্ত্ররে মানতো না, নরসিংদী শহরে ও সদরের কোন এলাকায় তাকে থাকতে দেয়া হবে না।’

ছাত্রলীগ সভাপতি আহসানুল ইসলাম রিমনের দেওয়া এমন বক্তব্য সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হলে বিভিন্ন গণমাধ্যমে সংবাদ প্রকাশিত হয়। যা গণপ্রতিনিধিত্ব আদেশ ১৯৭২ (১৯৭২ সনের রাষ্ট্রপতি আদেশ নং ১৫৫) এর ৭৩ ও ৮৪ (ক) এবং সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা, ২০০৮ এর ধারা ১১ (ক) এর লংঘন। এ ঘটনায় নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গের দায়ে বৃহস্পতিবার সদর থানায় মামলা করেন সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং অফিসার ওমর ফারুক। শুক্রবার দুপুর ১২ টা ৫০ মিনিটে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু হল গেট থেকে ডিবি পুলিশ রিমনকে গ্রেপ্তার করে।  

নরসিংদীর জেলা প্রশাসক ও রিটার্নিং অফিসার ড. বদিউল আলম বলেন, 'আমরা অবাধ, সুষ্ঠু ও প্রতিযোগিতামূলক নির্বাচন উপহার দিতে চাই। এতে কেউ বাধা প্রদান করলে বা নির্বাচনী আচরণ বিধিমালা ভঙ্গ করলে আমরা কঠোর আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

উল্লেখ্য, এর আগে এ ঘটনায় বৃহস্পতিবার সন্ধ্যায় নরসিংদীর যুগ্ম জেলা ও দায়রা জজ এবং নরসিংদী-১ নির্বাচনী এলাকার নির্বাচনী অনুসন্ধান কমিটির সদস্য নাহিদুর রহমান নাহিদ ছাত্রলীগের সভাপতি আহসানুল ইসলাম রিমনকে শোকজ করেন। এতে আইন ভঙ্গের কারণে কেন তাঁর বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে না তাঁর কারণ জানতে চেয়ে শোকজ পাওয়ার ২৪ ঘন্টার মধ্যে লিখিত ব্যাখ্যা প্রদান করা হয়।



এই বিভাগের আরও