পলাশে পুকুরে বিষ প্রয়োগ করে ২০ লাখ টাকার মাছ নিধন

২১ জানুয়ারি ২০২৪, ০৬:৫৭ পিএম | আপডেট: ২২ মে ২০২৪, ০৯:১৭ পিএম


পলাশে পুকুরে বিষ প্রয়োগ করে ২০ লাখ টাকার মাছ নিধন

পলাশ প্রতিনিধি:

নরসিংদীর পলাশে একটি পুকুরে বিষ প্রয়োগ করে প্রায় ২০ লাখ টাকার মাছ নিধন করেছে দুর্বৃত্তরা। রোববার ভোরে মাছ মরে ভেসে উঠতে দেখে পুকুরে জাল দিয়ে তা সংগ্রহ করেন স্থানীয় বাসিন্দারা। 

এর আগে শনিবার দিবাগত রাতে উপজেলার জিনারদী ইউনিয়নের চরপাড়া গ্রামে মৎস্য চাষি ফিরোজ মিয়ার পুকুরে এই বিষ প্রয়োগের ঘটনা ঘটে।

ভুক্তভোগী ফিরোজ মিয়া জানান, শনিবার মধ্যরাতে অজ্ঞাত দুই যুবক পুকুরে বিষ দিয়ে পালিয়ে যায়। পরে ভোরে পুকুর থেকে বিভিন্ন প্রজাতির মাছ মরে ভেসে উঠতে দেখেন তিনি। এতে তার পুকুরের প্রায় ২০ লাখ টাকার মাছ মরে যায় বলেও দাবি করেন এই মৎস্যচাষী। বিষ দিয়ে মাছ নিধনের খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেন জিনারদী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান প্রফেসর কামরুল ইসলাম গাজী ও উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলামসহ থানার পুলিশ সদস্যরা।

পলাশ উপজেলা মৎস্য কর্মকর্তা শফিকুল ইসলাম বলেন, সম্ভবত বিষ প্রয়োগের কারণে পুকুরের পানিতে অতিরিক্ত গ্যাস সৃষ্টি হয়ে মাছগুলো মরে ভেসে উঠছে। পুকুরটির পানির নমুনা সংগ্রহ করা হয়েছে। ল্যাবে পরীক্ষার পর শতভাগ নিশ্চিত হওয়া যাবে, ঠিক কী কারণে মাছগুলো মরে ভেসে উঠছে।

পলাশ থানার ভারপ্রাপ্ত (ওসি) ইকতিয়ার উদ্দিন জানান, এ ঘটনায় ক্ষতিগ্রস্ত মৎস্য চাষির পক্ষ থেকে এখনো কোনো লিখিত অভিযোগ দেওয়া হয়নি। অভিযোগ দিলে তদন্ত পূর্বক প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। 



এই বিভাগের আরও