শিবপুরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ, বিচারের দাবিতে মানববন্ধন

১৮ ফেব্রুয়ারি ২০২৪, ০৭:৪৭ পিএম | আপডেট: ১৩ জুলাই ২০২৪, ১২:৩৫ এএম


শিবপুরে ভুল চিকিৎসায় নারীর মৃত্যুর অভিযোগ, বিচারের দাবিতে মানববন্ধন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর শিবপুরের একটি বেসরকারি হাসপাতালে ভুল চিকিৎসায় এক নারীর মৃত্যুর অভিযোগ উঠেছে। এ ঘটনায় দায়ীদের বিচারের দাবীতে সভা ও মানববন্ধন করেছেন নিহতের স্বজন ও এলাকাবাসী। রোববার বিকেলে শিবপুর কলেজ গেইট এলাকায় হাসপাতালটির সামনে এ মানববন্ধন করা হয়।

মানববন্ধনে অভিযোগ করা হয়, গত শুক্রবার বিকেল ৪ টার দিকে শিবপুর উপজেলার বাজনাব গ্রামের বাবুল মিয়ার স্ত্রী মার্জিনা পারভিন রিনিকে (৩৭) মাথা ব্যাথার কারণে শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালে নেয়া হয়। জরুরি বিভাগে রিনির ব্লাড প্রেসার মাপা হয়। এসময় তার প্রেসার কম থাকায় হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক রিনিকে একটি ইনজেকশন পুশ করেন। এতে রিনির শারীরিক অবস্থার অবনতি হওয়ায় দ্রুত রিনিকে নরসিংদী জেলা হাসপাতালে পাঠায় হাসপাতাল কর্তৃপক্ষ।

জেলা হাসপাতালে নেওয়ার পর কর্তব্যরত চিকিৎসক রিনিকে মৃত ঘোষণা করেন। পপুলার হাসপাতালে ভুল চিকিৎসায় রিনির মৃত্যুর খবর ছড়িয়ে পড়লে স্বজনরা পপুলার হাসপাতাল ভাঙচুর করে। খবর পেয়ে শিবপুর মডেল থানা পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এ ঘটনায় প্রশাসন চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে।

শনিবার বিকেলে শিবপুর পপুলার হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করেন উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মাহমুদুল হাসান। এ সময় হাসপাতালের প্রয়োজনীয় কাগজপত্র না থাকায় এক লাখ টাকা জরিমানা করা হয় এবং সতর্ক করা হয়।

এছাড়া নিহতের স্বামী বাবুল মিয়ার দাবী, তিনি বাদী হয়ে হাসপাতালের চেয়ারম্যান সালাহউদ্দিন মিয়া, ব্যবস্থাপনা পরিচালক রতন মিয়া ও অভিযুক্ত ডাঃ মোঃ মাসুদ মান্নান জেসনকে আসামী করে শনিবার রাতে শিবপুর মডেল থানায় লিখিত অভিযোগ করেছেন।

মৃত্যুর ঘটনায় রোববার কলেজ গেইট সংলগ্ন শিবপুর পপুলার প্রাইভেট হাসপাতালের সামনে মানববন্ধন ও প্রতিবাদ সভা করা হয়। সভায় হাসপাতাল বন্ধ, কর্তব্যরত ডাঃ মোঃ মাসুদ মান্নান জেসন ও হাসপাতাল কর্তৃপক্ষের বিচার দাবীতে বক্তব্য রাখেন, নিহত মার্জিনা পারভিন রিনির পিতা শিবপুর পৌরসভা মুক্তিযোদ্বা কমান্ডার মোঃ নুরুজ্জামান খান, নিহতের স্বামী বাবুল মিয়া, নিহতের বোন পনি বেগম, মুক্তিযোদ্ধা বেলায়েত হোসেন ভুইয়া, শিবপুর উপজেলা ছাত্রলীগের সাবেক সভাপতি মোঃ মোশাররফ হোসেন ভুইয়া প্রমুখ।

এ বিষয়ে হাসপাতাল কর্তৃপক্ষ পক্ষ হতে কোন বক্তব্য পাওয়া যায়নি। 

শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফরিদ উদ্দিন বলেন, হাসপাতালে মৃত্যুর ঘটনায় কোন লিখিত অভিযোগ পাইনি।

শিবপুর উপজেলা নির্বাহী অফিসার শাহ মোঃ সজীব জানান, শিবপুর পপুলার হাসপাতালে মোবাইল কোর্ট পরিচালনা করা হয়েছে। মোবাইল কোর্টে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে এবং হাসপাতালকে সতর্ক করা হয়েছে।

শিবপুর উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ও নরসিংদীর ভারপ্রাপ্ত সিভিল সার্জন ফারহানা আহম্মেদ জানান, শিবপুর পপুলার হাসপাতালে মৃত্যুর ঘটনায় চার সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত রিপোর্ট পেলে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।



এই বিভাগের আরও