হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তির মৃত্যু

২৭ জানুয়ারি ২০২০, ১২:০৫ পিএম | আপডেট: ১৯ জুলাই ২০২৪, ১১:৫৭ এএম


হেলিকপ্টার দুর্ঘটনায় বাস্কেটবল কিংবদন্তির মৃত্যু
ছবি: সংগৃহীত

টাইমস স্পোর্টস ডেস্ক:

সর্বকালের অন্যতম সেরা বাস্কেটবল কিংবদন্তি কোবি ব্রায়ান্ট (৪১) হেলিকপ্টার দুর্ঘটনায় মারা গেছেন। ক্যালিফোর্নিয়ার কাছে স্থানীয় সময় রোববার সকাল ১০টার দিকে এই হেলিকপ্টার বিধ্বস্ত হয়। এতে ব্রায়ান্ট ছাড়াও ৮ জন মারা গেছেন। ক্যালিফোর্নিয়া ভিত্তিক সংবাদ মাধ্যম টিএমজেড এর বরাত দিয়ে দ্য গার্ডিয়ান কোবি ব্রায়ান্টের দুর্ঘটনায় মৃত্যুর সংবাদ নিশ্চিত করেছে।

লস এঞ্জেলস টাইমসের মতে, কুয়াশাচ্ছন্ন আবহাওয়ার কারণে এই দুর্ঘটনা হয়েছে। বৈরি আবহাওয়ার কারণে উদ্ধারকর্মীরাও তাৎক্ষণিক সেখানে পৌঁছাতে পারেননি। হেলিকপ্টারে থাকা পাঁচজনের কেউই বেঁচে নেই বলে নিশ্চিত করা হয়েছে। তার মধ্যে কোবির ১৩ বছরের মেয়ে গায়ানাও আছে।

লস অ্যাঞ্জেলেস কাউন্টির ফায়ার সার্ভিসের টমি ইমব্রেন্ডা জানান, 'মালিবো এলাকায় হেলিকপ্টার দুর্ঘটনা হয়েছে বলে সকাল ১০টার দিকে আমাদের জানানো হয়। পর্বতে বাইসাইকেল চালাতে আসা কিছু লোকের প্রথমে নজরে আসে এটি। তারা দুর্ঘটনাস্থলে নেমে আসেন। এরপর দেখেন হেলিকপ্টার বিধ্বস্ত হয়েছে। আরোহি পাঁচজন কেউ বেঁচে নেই।'

কোবি ব্রায়ান্ট তার ৪১ বছর বয়সের মধ্যে ২০ বছর লস অ্যাঞ্জেলেস লেকার্সের হয়ে শীর্ষ পর্যায়ে বাস্কেটবল খেলেছেন। ক্যারিয়ারে তিনি পাঁচটি চ্যাম্পিয়নশিপ জিতেছেন। সেরা খেলোয়াড় হয়েছেন ১৮ বার। ২০১৬ সালে তিনি বাস্কেটবলকে বিদায় বলেন। ক্যারিয়ার শেষে নিজের বাস্কেটবল ক্যারিয়ার নিয়ে কবিতা লেখেন কোবি। সেই কবিতা অবলম্বনে 'ডিয়ার বাস্কেটবল' নামে শট অ্যানিমেশন সিমেনা তৈরি করে অস্কার জেতেন। স্ত্রী এবং ৪ মেয়ে নিয়ে ছিল তার সংসার। ধারণা করা হচ্ছে, তার স্ত্রী ওই হেলিকপ্টারে ছিলেন না। কোবির ৪ মেয়ের মধ্যে ছোটটি সম্প্রতি জন্মগ্রহণ করেছে।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও