জোরেসোরে চলছে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণের প্রস্তুতি

১০ অক্টোবর ২০১৯, ১০:৫১ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২৩ এএম


জোরেসোরে চলছে শেখ হাসিনা স্টেডিয়াম নির্মাণের প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক:
পূর্বাচলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে ৫০ হাজারেরও বেশি দর্শক ধারণ ক্ষমতাসম্পন্ন আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়াম নির্মাণের পরিকল্পনা নেয়া হয়েছে আগেই। যেটি বিশ্বের সেরা স্টেডিয়ামগুলোর একটি হবে। যেটি নিয়ে মানুষের মধ্যে উৎসাহ উদ্দীপনার কমতি নেই।

এই স্টেডিয়ামের পরিকল্পনা ও বাস্তবায়নে অগ্রগতি কতদূর, তা জানতে মুখিয়ে আছেন সবাই। বৃহস্পতিবার বিপিএলের গভর্নিং কমিটির সঙ্গে স্পন্সরদের মিটিংয়েও ওঠলো সে প্রসঙ্গ।

এই স্টেডিয়ামের প্রজেক্ট বাস্তবায়ন কমিটির আহ্বায়ক ও বিসিবি পরিচালক মাহবুব আনাম জানান, স্টেডিয়াম নির্মাণের প্রস্তুতি জোরেসোরেই চলছে। তিনি বলেন, স্টেডিয়ামের জন্য আন্তর্জাতিক দরপত্র আহ্বান করা হয়েছিল যে, স্থাপত্য নকশাটা কেমন হবে। সেটার বিষয়ে ব্যাপক সাড়া পাওয়া গেছে। বিশ্বের অনেক বড় বড় স্থপতি এতে আগ্রহ প্রকাশ করেছেন। খুব দ্রুত সেরা নকশা বাছাই করা হবে।

বাংলাদেশে ৫০ হাজার বা তার বেশি দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম নেই। সর্বোচ্চ প্রায় ২৬ হাজার দর্শক ধারণ ক্ষমতার স্টেডিয়াম মিরপুর শেরেবাংলা ক্রিকেট স্টেডিয়াম। পূর্বাচলের প্রস্তাবিত স্টেডিয়ামটি হবে হোম অব ক্রিকেট-এর থেকেও বড় ও দৃষ্টিনন্দন। আগামী আড়াই থেকে তিন বছরের মধ্যে এটি প্রস্তুত হয়ে যাবে বলে আশা করা হচ্ছে।


বিভাগ : খেলা


এই বিভাগের আরও