শিশু ধর্ষণের পর হত্যার অপরাধে দুই যুবকের মৃত্যুদণ্ড

০৪ জানুয়ারি ২০২১, ০৫:০৮ পিএম | আপডেট: ২৭ মার্চ ২০২৪, ১০:৪৩ এএম


শিশু ধর্ষণের পর হত্যার অপরাধে দুই যুবকের মৃত্যুদণ্ড

মাদারীপুর প্রতিনিধি:

দ্বিতীয় শ্রেণির এক ছাত্রীকে সংঘবদ্ধ ধর্ষণের পর হত্যার দায়ে দুই যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন মাদারীপুরের আদালত। সোমবার (৪ জানুয়ারি) মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মোসা. দিলরুবা সুলতানা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, মাদারীপুর সদর উপজেলার শ্রীনদী ইউনিয়নের কোটবাড়ী গ্রামের জালাল মোল্লার ছেলে মিজানুর রহমান মোল্লা (২২) ও একই গ্রামের নুরুল মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (২৪)।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা গেছে, ২০১২ সালের ২৭ নভেম্বর বান্ধবীদের সঙ্গে খেলা করতে গিয়ে আর বাড়ি ফেরেনি মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী গ্রামের গাউছ নপ্তির দ্বিতীয় শ্রেণিতে পড়ুয়া মেয়ে রাবেয়া আক্তার রিয়া।

অনেক খোঁজাখুঁজির পর ওইদিন সন্ধ্যায় বাড়ির পাশের একটি বাগান থেকে রক্তাক্ত অবস্থায় রিয়ার মরদেহ উদ্ধার করে পুলিশ। ঘটনার একদিন পর ২৮ নভেম্বর নিহতের বাবা বাদী হয়ে মাদারীপুর সদর মডেল থানায় অজ্ঞাতনামাদের আসামি করে অপহরণের পর হত্যা মামলা দায়ের করেন।

পরে তথ্যপ্রযুক্তির সহায়তায় প্রথমে মাহমুদুল হাসান মধুকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেওয়া স্বীকারোক্তিমূলক জবানবন্দির তথ্যের ভিত্তিতে গ্রেপ্তার করা হয় অপর আসামি মিজানুর রহমান মোল্লাকে।

আদালত সূত্রে জানা গেছে, তদন্তে সত্যতা পেয়ে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি তৎকালীন সদর থানার এসআই ফায়কুজ্জামান আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

দীর্ঘ সাক্ষ্যপ্রমাণে দোষী সাব্যস্ত হলে আদালত অপহরণের পর ধর্ষণ শেষে হত্যার অপরাধে মিজানুর রহমান মোল্লা ও মাহমুদুল হাসান মধুকে ফাঁসিতে ঝুলিয়ে মৃত্যুদণ্ড কার্যকরের আদেশ দেন।

মামলার রায়ে খুশি হয়েছেন নিহত রিয়ার বাবা গাউছ নপ্তি। তিনি দ্রুত মৃত্যুদণ্ড কার্যকরের দাবি করেন।

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের পাবলিক প্রসিকিউটর (পিপি) মোসলেম আলী আকন জানান, এ রায়ের ফলে সমাজে নারী নির্যাতন ও অন্য অপরাধ অনেকাংশে কমে যাবে। আদালতের এই রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের আশা করেন তিনি।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও