আগামী সপ্তাহে আসতে পারে শৈত্যপ্রবাহ

১১ ডিসেম্বর ২০২০, ০৪:১২ পিএম | আপডেট: ৩০ এপ্রিল ২০২৪, ০১:১৫ এএম


আগামী সপ্তাহে আসতে পারে শৈত্যপ্রবাহ

টাইমস ডেস্ক:

দেশের বিভিন্ন স্থানে আকাশের অবস্থা এখন ধূসর। প্রায় প্রতিদিন কুয়াশার চাদরে সূর্য ঢাকা পড়ায় দেখা মিলছে না আলোর মুখ। সেই সাথে ক্রমেই বাড়ছে শীত। বেশ কয়েকদিন এই অবস্থা থাকবে বলে জানিয়ে আবহাওয়া অধিদপ্তর বলছে, আগামী সপ্তাহেই আসতে পারে শৈত্যপ্রবাহ।

এ বিষয়ে আবহাওয়াবিদ ওমর ফারুক বলেন, শীতের অনুভূতি বেড়েছে। ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে তাপমাত্রা আসলে শৈত্যপ্রবাহ শুরু হয়। আগামী ১৭ থেকে ১৮ ডিসেম্বরের মধ্যে শৈত্যপ্রবাহ চলে আসতে পারে। আরও চার-পাঁচ দিন এ অবস্থা থাকতে পারে।

আজ শুক্রবার ঢাকায় সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে ১৭ দশমিক ৬ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড হয়েছে সীতাকুণ্ডে ১৪ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা রেকর্ড হয়েছিল টেকনাফে, ২৮ ডিগ্রি সেলসিয়াস।

এছাড়া শুক্রবার সকাল ৯টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, অস্থায়ীভাবে আংশিক মেঘলা আকাশসহ সারাদেশের আবহাওয়া প্রধানত শুষ্ক থাকতে পারে। মধ্যরাত থেকে দুপুর পর্যন্ত সারাদেশের নদী অববাহিকায় মাঝারি থেকে ঘন কুয়াশা থাকতে পারে এবং অন্যত্র হালকা থেকে মাঝারি ধরনের কুয়াশা থাকতে পারে।

সারাদেশে রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত ও দিনের তাপমাত্রা সামান্য বৃদ্ধি পেতে পারে। 

আজ দুপুর ১ টা থেকে পরবর্তী ৬ ঘণ্টার জন্য ঢাকা ও পার্শ্ববর্তী এলাকার জন্য আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে আকাশ অস্থায়ীভাবে আংশিক মেঘলা, আবহাওয়া শুষ্ক থাকতে পারে। বাতাস পশ্চিম/উত্তর-পশ্চিম দিক থেকে ঘণ্টায় ০৬-১২ কি: মি: বেগে বাতাস প্রবাহিত হতে পারে। দিনের তাপমাত্রা সামান্য হ্রাস পেতে পারে বলে জানিয়েছে আবহাওয়া অধিদপ্তর।


বিভাগ : বাংলাদেশ