বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে র‌্যাবের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

০৫ জানুয়ারি ২০২১, ০৫:১২ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৯:৪৩ এএম


বঙ্গবন্ধুর জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে র‌্যাবের স্বেচ্ছায় রক্তদান কর্মসূচী

নিজস্ব প্রতিবেদক:
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙ্গালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উপলক্ষ্যে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন কর্তৃক “র‌্যাব সেবা সপ্তাহ” পালন করা হচ্ছে। এ উপলক্ষ্যে ০১ জানুয়ারি হতে ১১ জানুয়ারি পর্যন্ত র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জ কর্তৃক বিভিন্ন কর্মসূচী হাতে নেয়া হয়েছে। এর মধ্যে জুম্মার সময় দোয়া মাহফিল, এতিম শিশুদের মধ্যে খাদ্য বিতরণ, বৃক্ষ রোপণ কর্মসূচী, রক্তদান কর্মসূচী, শীতার্তদের মাঝে শীতবস্ত্র বিতরণ, দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী।

০১ জানুয়ারি শুক্রবার জুম্মার সময় ৫টি মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মার মাগফেরাত এবং দেশ ও জাতির কল্যাণ কামনা করে বিশেষ দোয়া মাহফিলের আয়োজন করার মধ্য দিয়ে “র‌্যাব সেবা সপ্তাহ” এর কার্যক্রম শুরু করা হয়। এছাড়া গত ০২ জানুয়ারি র‌্যাব-১১ এর তত্ত্বাবধানে ৩টি এতিমখানায় পাঁচ শতাধিক এতিম শিশুদের মাঝে খাদ্য বিতরণ কর্মসূচী এবং গত ০৪ জানুয়ারি গুরত্বপূর্ণ স্থান, সড়ক ও দ্বীপে বিভিন্ন ফলজ ও ঔষধি বৃক্ষরোপণ কর্মসূচী পালন করা হয়।

“র‌্যাব সেবা সপ্তাহ” এর অংশ হিসেবে সোমবার (০৫ জানুয়ারি) সকাল ১১ ঘটিকায় স্বেচ্ছায় র‌্যাব সদস্যদের রক্তদান কর্মসূচী পালন করা হয়। র‌্যাব-১১, আদমজীনগর, নারায়ণগঞ্জের অধিনায়ক লেফটেন্যান্ট কর্ণেল খন্দকার সাইফুল আলম, পিবিজিএম, পিবিজিএমএস উক্ত রক্তদান কর্মসূচীর শুভ উদ্বোধন করেন। র‌্যাব-১১ এর সার্বিক তত্ত্বাবধানে রেড ক্রিসেন্ট সোসাইটির সহায়তায় উক্ত রক্তদান কর্মসূচীতে ৩০ জন র‌্যাব সদস্য স্বেচ্ছায় রক্তদান করেন।

রক্তদান কর্মসূচীর মাধ্যমে দেশবাসীর সাথে একাত্ম হয়ে র‌্যাব জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকী উদযাপন করছে। ভবিষ্যত প্রজন্মকে একটি সুন্দর বাংলাদেশ উপহার দিতে র‌্যাবের অপারেশনাল কার্যক্রমের পাশাপাশি এই ধরনের সেবামূলক কার্যক্রমের ধারাবাহিকতা অব্যাহত থাকবে বলে জানিয়েছেন র‌্যাব ১১ এর কর্মকর্তারা।

“র‌্যাব সেবা সপ্তাহ” উপলক্ষ্যে আগামী ০৭ জানুয়ারি শীতার্তদের মাঝে এক হাজার শীতবস্ত্র বিতরণ, ১০ জানুয়ারি পাঁচ শতাধিক দুস্থ্যদের মাঝে খাদ্য বিতরণ এবং ১১ জানুয়ারি দরিদ্র ও প্রতিবন্ধী মেধাবী শিক্ষার্থীদের শিক্ষা সহায়তা প্রদান কর্মসূচী পালন করা হবে।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও