উত্তরবঙ্গে করোনা রোগীতে ভরে গেছে, সামাল দেয়া কঠিন হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী

১৮ জুন ২০২১, ০৯:১১ পিএম | আপডেট: ২৬ মার্চ ২০২৪, ০৭:১২ পিএম


উত্তরবঙ্গে করোনা রোগীতে ভরে গেছে, সামাল দেয়া কঠিন হচ্ছে: স্বাস্থ্যমন্ত্রী
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, উত্তরবঙ্গের হাসপাতালগুলো করোনা রোগীতে ভরে গেছে। রোগীদের সামাল দেয়া কঠিন হচ্ছে। আমরা চাই না ঢাকা ও দেশের অন্যান্য জেলায়ও এই সমস্যা তৈরি হোক। শুক্রবার (১৮ জুন) দুপুরে মানিকগঞ্জের গড়পাড়ায় নিজ বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, দেশে যখন করোনা নিয়ন্ত্রণে ছিল, তখন সারা দেশের হাসপাতালে ১৫০০ মতো রোগী ভর্তি ছিল। সংক্রমণ বাড়ায় বর্তমানে সারা দেশে ৪ হাজারের মতো রোগী হাসপাতালে ভর্তি আছে। প্রত্যেক দিন প্রায় ৪ হাজারের কাছাকাছি নতুন রোগী শনাক্ত হচ্ছে। এভাবে রোগী বাড়তে থাকলে হাসপাতালগুলোতে জায়গা দেয়া কঠিন হবে।

স্বাস্থ্যমন্ত্রী আরও বলেন, যেসব দেশে করোনা নিয়ন্ত্রণে নেই বা ছিল না, সেসব দেশের অর্থনীতি ক্ষতিগ্রস্ত হয়েছে। আমাদের অর্থনীতি এখনও ভালো আছে। এখনও লোকজন কাজ করছে। কিন্তু করোনা যদি বাড়তে থাকে তাহলে পরিস্থিতি খারাপ হবে। সীমান্তবর্তী জেলাগুলোর মতো অন্যান্য জেলায়ও যদি লকডাউন দিতে হয় এবং যানবাহন যদি বন্ধ করে দিতে হয়, তাহলে অর্থনীতি ক্ষতিগ্রস্ত হবে।

মন্ত্রী বলেন, দেশে টিকাদান এখনও পুরোপুরি চালু করতে পারিনি। আমরা আশা করছি খুব শিগগিরই টিকা পেয়ে যাব। চায়না ও রাশিয়ার কাছ থেকে টিকা পাব এবং ভারতের সঙ্গে যে চুক্তি হয়েছে, সেখান থেকেও পাব। কিন্তু এখনও তা পাওয়া যায়নি।

এ সময় মানিকগঞ্জ সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ইসরাফিল হোসেন, সাধারণ সম্পাদক আফসার উদ্দিন সরকার, সাটুরিয়া উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আফাজ উদ্দিন, বালিয়াটি ইউপি চেয়ারম্যান রুহুল আমীন, ধানকোড়া ইউপি চেয়ারম্যান আব্দুল রউফ, সাটুরিয়া ইউপি চেয়ারম্যান আনোয়ার হোসেন পিন্টু, তিল্লি ইউপি চেয়ারমান মোরসালিন বাবু উপস্থিত ছিলেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও