নিষিদ্ধ সংগঠন জেএমবির ১৭ সদস্য কাকরাইল থেকে আটক

০৫ মে ২০২০, ০৩:২৯ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৯:২২ এএম


নিষিদ্ধ সংগঠন জেএমবির ১৭ সদস্য কাকরাইল থেকে আটক
আটককৃত জেএমবির সদস্যরা। ছবি: সংগৃহিত

নিজস্ব প্রতিবেদক:

রাজধানী কাকরাইল থেকে নিষিদ্ধ সংগঠন জেএমবির ১৭ সদস্যকে আটক করা হয়েছে। তারা কৌশলে তাবলিগ জামায়াতের সঙ্গে মিশে সৌদি আরবে যাওয়ার চেষ্টা করছিল বলে জানিয়েছে কাউন্টার টেরোরিজম বিভাগ। সোমবার (৪ মে) সন্ধ্যায় কাকরাইল মসজিদের উল্টো দিকে পাবলিক হেলথ কার্যালয়ের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃতরা হলো, মো. হায়দার আলী (৪৪), মো. মাহমুদুল হাসান ওরফে মাসুম, মো. জামিরুল ইসলাম (২৪), মো. বিল্লাল হোসেন (৩৮), মো. সাইফুল ইসলাম (২৫), মো. শেখ আরাফাত ওরফে জনি (৪৮), মো. ইমরুল হাসান ওরফে ইমন (২৫), মো. মোজাম্মেল হক (৩৩), মো. আক্তারুজ্জামান (৩০), মো. মাহমুদুল হাসান ওরফে সাব্বির (২৩), মো. শাহজালাল (৩৪), মো. আবিদ উল মাহমুদ ওরফে আবিদ (২২), মো. ওবায়দুল ইসলাম ওরফে সুমন (৩০), মো. মাজেদুল ইসলাম ওরফে মুকুল (২৮), মো. সোহাইল সরদার (৩৩), মাহমুদ হাসান ওরফে শরীফ (১৮) ও মো. সোহাগ হাসান (২০)।

ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) জনসংযোগ শাখার উপ-কমিশনার (ডিসি) মাসুদুর রহমান জানান, সোমবার সন্ধ্যা সোয়া ৭টার দিকে কাকরাইল মসজিদের বিপরীত পাশে পাবলিক হেলথ কার্যালয়ের সামনে থেকে তাদেরকে গ্রেপ্তার করা হয়। তাদের কাছ থেকে বিভিন্ন ধরনের ১৯টি মুঠোফোন, ২ লাখ ৩৪ হাজার টাকা ও ৯২২ আমেরিকান ডলার জব্দ করা হয়। প্রাথমিক জিজ্ঞাসাবাদে গ্রেপ্তারকৃতরা তাদেরকে জেএমবির সদস্য বলে স্বীকার করেছেন।


বিভাগ : বাংলাদেশ


এই বিভাগের আরও