করোনাভাইরাসে নতুন মৃত্যু ৩৭ জন, একদিনে সবোর্চ্চ শনাক্ত ২ হাজার ৯১১ জন

০২ জুন ২০২০, ০৩:২৯ পিএম | আপডেট: ০৫ জুলাই ২০২০, ০৩:৩৯ এএম


করোনাভাইরাসে নতুন মৃত্যু ৩৭ জন, একদিনে সবোর্চ্চ শনাক্ত ২ হাজার ৯১১ জন

টাইমস ডেস্ক:

দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা অর্ধলাখ ছাড়িয়েছে। এ পর্যন্ত প্রাণঘাতি এই ভাইরাসে আক্রান্ত হয়েছে ৫২ হাজার ৪৪৫ জন। এর মধ্যে গত ২৪ ঘণ্টায় শনাক্ত হয়েছে ২ হাজার ৯১১ জন। যা এপর্যন্ত একদিনে সবোর্চ্চ শনাক্ত। মৃত্যুর তালিকায় নতুন ৩৭ জন যুক্ত হয়ে মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৭০৯ জনে।

মঙ্গলবার (২জুন) করোনা পরিস্থিতি নিয়ে অধিদপ্তরের নিয়মিত বুলেটিনে স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা এসব তথ্য জানান।

অধ্যাপক ডা. নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘণ্টায় ৫২ টি ল্যাবে মোট নমুনা সংগ্রহ হয়েছে ১৪ হাজার ৯৫০টি, পরীক্ষা হয়েছে ১২ হাজার ৭০৪টি। শনাক্তের হার ২২ দশমিক ৯১ শতাংশ।

২৪ ঘণ্টায় মৃতদের লিঙ্গ, বয়স ও এলাকা ভিত্তিক তথ্য বিশ্লেষনে তিনি জানান, মৃত ৩৭ জনের মধ্যে ৩৩ জন পুরুষ ও ৪ জন নারী। শনাক্ত বিবেচনায় মৃতের হার ১ দশমিক ৩৫। বয়স বিভাজনে ২১ থেকে ৩০ বছরের মধ্যে এক জন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে একজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে ১০ জন, ৬১ থেকে ৭০ বছরের মধ্যে ৯ জন এবং ৭১ থেকে ৮০ বছরের মধ্যে ১০ জন। ৮০ থেকে ৯০ বছরের মধ্যে ২জন। এদের মধ্যে ঢাকা বিভাগে ১০ জন, চট্টগ্রাম বিভাগে ১৫ জন, সিলেট বিভাগে ৪ জন।

গত ২৪ ঘণ্টায় সুস্থ, আইসোলেশন এবং কোয়ারেন্টাইনের তথ্য বিশ্লেষনে নাসিমা সুলতানা জানান, গত ২৪ ঘন্টায় সুস্থ হয়েছেন ৫২৩ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ১১ হাজার ১২০ জন। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ২১শতাংশ। প্রাতিষ্ঠানিক ও হোম কোয়রেন্টাইন করা হয়েছে ২ হাজার ৫০৬ জনকে। আইসোলেশনে নেয়া হয়েছে ৩৮৮ জনকে।


বিভাগ : বাংলাদেশ