চার মাসে ২ লাখ স্যামসাং গ্যালাক্সি এ২ কোর বিক্রি

১৬ অক্টোবর ২০১৯, ০৫:৫৭ পিএম | আপডেট: ১৪ এপ্রিল ২০২৪, ০৫:৩৬ এএম


চার মাসে ২ লাখ স্যামসাং গ্যালাক্সি এ২ কোর বিক্রি

টাইমস ডেস্ক:

স্যামসাং বাংলাদেশ চলতি বছরের মে মাসে দেশের বাজারে নিয়ে আসে গ্যালাক্সি এ২ কোর স্মার্টফোন। উন্মোচনের পর দুই লাখেরও বেশি বিক্রি হয়েছে স্বল্প বাজেটের এই ফোনটি। ২০১৯ সালে দেশে সর্বোচ্চ বিক্রিত ডিভাইসগুলোর মধ্যে অন্যতম গ্যালাক্সি এ২ কোর।

অ্যান্ড্রয়েড গো এডিশন অপারেটিং সিস্টেমচালিত গ্যালাক্সি এ২ কোর ডিভাইসটিতে রয়েছে ৫ ইঞ্চির কিউএইচডি (৫৪০x ৯৬০) টিএফটি এলসিডি ডিসপ্লে। এতে সর্বোচ্চ টানা ১১ ঘণ্টা ভিডিও প্লেব্যাক উপভোগ করা যাবে। ন্যানো-সিম কার্ড সমর্থিত এবং ডুয়েল-সিম স্লটবিশিষ্ট ফোনটিতে রয়েছে এক্সিনোস ৭৮৭০ চিপসেট এবং এক জিবি র‌্যাম। ডিভাইসটিতে আছে ১৬ জিবি রম যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বৃদ্ধি করা যাবে।

রোমাঞ্চকর মুহূর্তগুলোকে ক্যামেরাবন্দি করতে গ্যালাক্সি এ২কোর ডিভাইসটিতে এলইডি ফ্ল্যাশযুক্ত ৫ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা রয়েছে। এছাড়া মনোমুগ্ধকর সেলফি তোলার জন্য আছে ৫ মেগাপিক্সেলের ফ্রন্ট ক্যামেরা। দীর্ঘ সময় ধরে ব্যবহারের উদ্দেশ্যে এতে ২৬০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি যুক্ত করা হয়েছে। গ্যালাক্সি এ২কোর হ্যান্ডসেটটি ওয়াই-ফাই, ১১ বি/জি/এন জিপিএস, মাইক্রো-ইউএসবি, এফএম রেডিও, ৩জি এবং ৪জি সমর্থিত। ফোনটিতে অ্যাক্সিলারোমিটার সেন্সর ব্যবহৃত হয়েছে।

ডিভাইসটিতে প্রিলোডেড গুগল গো অ্যাপস এর পাশাপাশি স্যামসাং অ্যাপসও রয়েছে। অ্যান্ড্রয়েড গো ফোনগুলোর সাবলীল ব্যবহারের জন্য এই অ্যাপসগুলো তৈরি করা হয়েছে। আকর্ষণীয় ব্লু, গোল্ড ও ব্ল্যাক-এ তিনটি রঙে মাত্র ৭,৫৯০ টাকায় ফোনটি পাওয়া যাচ্ছে।

এ প্রসঙ্গে স্যামসাং বাংলাদেশ-এর হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান বলেন, স্মার্টফোনের নিত্য নতুন উদ্ভাবনের ক্ষেত্রে স্যামসাং মুখ্য ভূমিকা পালন করছে। প্রতিনিয়ত নতুন নতুন উদ্ভাবনের পাশাপাশি নিজেদের নতুন উচ্চতায় নিয়ে যেতে আমরা সচেষ্ট। এ২ কোর ডিভাইসটি বাজেটবান্ধব ডিভাইসের অনন্য এক দৃষ্টান্ত। হ্যান্ডসেটটির অভূতপূর্ব সাফল্যের গল্প তৈরিতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার জন্য আমরা গ্রাহকদের আন্তরিক ধন্যবাদ জানাই।



এই বিভাগের আরও