মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা সেবার গুণগত মান বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

১৭ মার্চ ২০১৯, ১১:২৪ এএম | আপডেট: ২০ জুলাই ২০১৯, ১২:৩৪ এএম


মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা সেবার গুণগত মান বৃদ্ধি বিষয়ক প্রশিক্ষণ সমাপ্ত

মাদকাসক্ত ব্যক্তিদের  চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত ডাক্তার, কাউন্সেলর, ম্যানেজার এবং এই চিকিৎসা সংশ্লিষ্ট অন্যান্য পেশাজীবীদের জন্য ‘ফিজিওলজি এন্ড ফার্মাকোলজি ফর এডিকশন প্রফেশনালস’ এবং ‘ট্রিটমেন্ট ফর সাব্সটেন্স ইউজ ডিসওরর্ডারস-দি কনটিনিয়াম অফ কেয়ার ফর এডিকশন প্রফেশনালস’-এর ওপর সাত দিনব্যাপী এক প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। ১৬ মার্চ (রবিবার) ২০১৯, রাজধানীর ঢাকা আহ্ছানিয়া মিশন, হেল্থ সেক্টর এর নিজস্ব ভবনে ট্রেনিং রুমে প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা আহ্ছানিয়া মিশনের স্বাস্থ্য সেক্টরের প্রধান এবং দ্যা কলম্বো প্লানের গ্লোবাল মাস্টার ট্রেইনার ইকবাল মাসুদ এবং অনুষ্ঠান শেষে তিনি সকলের হাতে সার্টিফিকেট তুলে দেন।

ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)-ট্রেনিং এন্ড ক্রেডেন্টশিয়ালিং প্রোগ্রামের মাধ্যমে মাদকাসক্ত ব্যক্তিদের  চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্য ঢাকা আহ্ছানিয়া মিশন এই প্রশিক্ষণের আয়োজন করে। মাদকাসক্তি চিকিৎসা ও সেবার গুণগত মান বৃদ্ধি করে মাদকাসক্তির সাথে সম্পৃক্ত স্বাস্থ্যগত, সামাজিক এবং অর্থনেতিক ক্ষতি কমিয়ে এনে সমস্যার সমাধান করা এই প্রশিক্ষণ কার্যক্রমের অন্যতম লক্ষ। উল্লেখ্য, ঢাকা আহ্ছানিয়া মিশন দীর্ঘদিন যাবৎ বাংলাদেশে মাদকাসক্ত ব্যক্তিদের চিকিৎসা সেবা প্রদান করে আসছে। মাদকাসক্ত ব্যক্তিদের  চিকিৎসা ও পুনর্বাসনে নিয়োজিত পেশাজীবীদের দক্ষতা উন্নয়নের জন্য  কলম্বো প্লানের ইন্টারন্যাশনাল সেন্টার ফর ক্রেডেন্টশিয়ালিং এন্ড এডুকেশন অব এডিকশন প্রফেশনালস (আইসিসিই)  কর্তৃক বাংলাদেশে এপ্রুভ্ড এডুকেশন প্রভাইডার হিসেবে স্বীকৃতি প্রাপ্ত হয় ঢাকা আহ্ছানিয়া মিশন। এ প্রেক্ষিতে  সার্বজনীন চিকিৎসায় ঢাকা আহ্ছানিয়া মিশন প্রশিক্ষণের এই ধারা অব্যাহত রাখবে।

সংবাদ বিজ্ঞপ্তি


বিভাগ : জীবনযাপন