বেলাবতে ইঞ্জিনিয়ার আল আমিন হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড

০৭ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৫১ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৮:৫৯ পিএম


বেলাবতে ইঞ্জিনিয়ার আল আমিন হত্যা মামলায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ড
নিহত ইঞ্জিনিয়ার আল আমিন

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীর বেলাবতে আল আমিন (২৭) নামে এক ইঞ্জিনিয়ারকে কুপিয়ে হত্যা করে মোটরসাইকেল ছিনতাইয়ের মামালায় ১০ আসামীকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন আদালত। বুধবার দুপুরে নরসিংদীর অতিরিক্ত দায়রা জজ ১ম আদালতের বিচারক শামীমা পারভীন দুই আসামীর উপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

বাদী পক্ষের আইনজীবী খন্দকার হালিম এ তথ্য নিশ্চিত করেছেন।

সাজাপ্রাপ্তরা হলো- নরসিংদীর বেলাব উপজেলার মরিচাকান্দি গ্রামের আব্দুল করিমের ছেলে রহুল আমিন ওরফে রাহুল (২১), একই গ্রামের আলকাছ মিয়ার ছেলে মো: কাউছার মিয়া (২২), ভাটেরচর গ্রামের মজিবর রহমানের ছেলে মো: হৃদয় মিয়া (২০), নুরুল ইসলামের ছেলে রুবেল (৩২), দুলালকান্দি গ্রামের সেলিম মিয়ার ছেলে রাকিবুল ইসলাম শুভ (২০), একই গ্রামের আউয়াল মিয়ার ছেলে মাহিন (১৯), নোয়াকান্দি গ্রামের মহাজউদ্দিনের ছেলে সাইদুল (৩০), ভৈরব থানার দড়িচন্ডিবের এলাকার জসিম উদ্দিনের ছেলে সুমন ওরফে সুন্দর সুমন (২৯), বাঁশগাড়ী (মানিকদী) গ্রামের বাচ্চু মিয়ার ছেলে আশাব উদ্দিন ওরফে শাকিল (৩০) ও রায়পুরা থানার সাহেরচর গ্রামের কফিল উদ্দিনের ছেলে রিপন (২৮)।

মামলার বিবরণে জানা গেছে, ২০১৭ সালের ১৬ আগস্ট বুধবার রাত সাড়ে ১০টার দিকে নরসিংদী প্লানভিউ নামের একটি বেসরকারি ফার্মের উপ-সহকারী প্রকৌশলী ও রায়পুরা উপজেলার সাহেরচর গ্রামের নাজিম উদ্দিনের ছেলে আলামিন নরসিংদীর অফিস থেকে মোটরসাইকেলযোগে রায়পুরায় নিজ বাড়িতে যাচ্ছিলেন। পথে বেলাব উপজেলার দড়িকান্দি নামক স্থানে দুর্বৃত্তরা তার হাত, পা বেঁধে শ্বাসরোধ ও কুপিয়ে মোটরসাইকেলটি নিয়ে যায়। এ ঘটনায় নিহতের পিতা নাজিম উদ্দিন বাদী হয়ে ১২ জনকে আসামী করে বেলাব থানায় হত্যা মামলা করেন।

মামলায় পুলিশ ২০১৮ সালের ১৫ ফেব্রুয়ারি ১০ জনকে অভিযুক্ত করে আদালতে তদন্ত প্রতিবেদন দাখিল করে। আদালত ওই মামলায় ১১ জন সাক্ষীর সাক্ষ্য গ্রহণ শেষে অভিযোগ প্রমাণিত হওয়ায় ১০ জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ ও ১০ হাজার টাকা অর্থদণ্ড দিয়েছেন।

বাদী পক্ষের আইনজীবী খন্দকার হালিম জানান, আদালত মামলার ১০ আসামীর মধ্যে দুই আসামী মাহিন ও রাকিবুলের উপস্থিতিতে রায় ঘোষণা করেন। বাকী ৮ জন আসামী পলাতক রয়েছেন। এরমধ্যে ৩ জন আদালত হতে জামিন নিয়ে পলাতক রয়েছেন।

 

 

 



এই বিভাগের আরও