মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ সিনথীয়ার ভর্তির অনিশ্চয়তা দূর করলেন ডিসি

১৪ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪১ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৬:৩৭ এএম


মেডিকেল পরীক্ষায় উত্তীর্ণ সিনথীয়ার ভর্তির অনিশ্চয়তা দূর করলেন ডিসি

নিজস্ব প্রতিবেদক:

মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও পড়াশোনার খরচ নিয়ে দুশ্চিন্তা দেখা দিয়েছিল নিসাফাত সুলতানা সিনথীয়ার। কিন্ডারগার্টেন স্কুল শিক্ষকের মেয়ে সুলতানা সিনথীয়ার সেই প্রাথমিক শঙ্কা দূর করেছেন নরসিংদীর জেলা প্রশাসক (ডিসি)। আজ বুধবার দুপুরে জেলা প্রশাসক ড. বদিউল আলম তাঁর ভর্তির খরচ বাবদ ২০ হাজার টাকা হাতে তুলে দিয়েছেন।   

এসময় ভবিষ্যতেও তাঁর পড়াশোনার জন্য সহযোগিতার হাত নিয়ে পাশে থাকার ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক।

জানা গেছে, নরসিংদীর বেলাবো উপজেলার পাটুলি ইউনিয়নের মোগা গ্রামের গোলাম রব্বানী ঢাকার সাভারের একটি কিন্ডারগার্টেন স্কুলে চাকরি করেন। তার মেয়ে নিসাফাত সুলতানা সিনথীয়া ২০২০ সালে স্থানীয় পোড়াদিয়া আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ২০২২ সালে বিপিএটিসি স্কুল ও কলেজ থেকে জিপিএ-৫ পেয়ে এইচএসসি পাস করেন। ২০২৩-২৪ শিক্ষাবর্ষের এমবিবিএস ভর্তি পরীক্ষার মেধাতালিকায় ৪০৬৬তম স্থান নিয়ে সাতক্ষীরা মেডিকেল কলেজে ভর্তির সুযোগ পেয়েছে সিনথীয়া।

আর্থিক অস্বচ্ছলতার মাঝে সন্তানদের পড়ালেখা করিয়েছেন কিন্ডারগার্টেন শিক্ষক গোলাম রব্বানী। মা সাহিদা বেগম একজন গৃহিনী। মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়ার পরও তাঁর ভর্তি নিয়ে অনিশ্চয়তায় ছিলেন সিনথীয়া ও তাঁর বাবা-মা।

 

জেলা প্রশাসক ড. বদিউল আলম বলেন, ‘আমি গণশুনানিতে সিনথীয়ার মেডিকেলের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হওয়া ও ভর্তি নিয়ে অনিশ্চয়তার বিষয়টি জানতে পারি। তাৎক্ষণিক তাঁর মেডিকেলের ভর্তির যাবতীয় খরচ দিয়েছি। ভবিষ্যতেও তাঁর পড়াশোনার জন্য জেলা প্রশাসন সহযোগিতার হাত নিয়ে পাশে থাকবে।’



এই বিভাগের আরও