আলোকবালীতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ৯ বাড়ীতে হামলা, ককটেল বিষ্ফোরণ 

০৯ জানুয়ারি ২০২৪, ০৭:৫২ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৩ এএম


আলোকবালীতে স্বতন্ত্র প্রার্থীর সমর্থকদের ৯ বাড়ীতে হামলা, ককটেল বিষ্ফোরণ 

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী সদর ১ আসনের স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামানের ঈগল প্রতীকের সমর্থকদের ৯ বাড়ীতে হামলা চালিয়ে ভাংচুর করেছে আওয়ামী লীগের প্রার্থী নজরুল ইসলামের নৌকার সমর্থকরা। এসময় ককটেল বিষ্ফোরণ ঘটানোসহ কয়েকজনকে পিটিয়ে আহত করা হয়েছে বলে দাবি ভুক্তভোগীদের।

মঙ্গলবার (০৯ জানুয়ারি) বিকালে সদর উপজেলার আলোকবালীর খোদাদিলা গ্রামে এ হামলার ঘটনা ঘটে।

স্বতন্ত্র প্রার্থীর সমর্থক ও আলোকবালী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আসাদ উল্লাহ জানান, বিকাল সাড়ে ৪ টার দিকে নৌকার সমর্থকরা খোদাদিলা গ্রামের বাজার থেকে মিছিল বের করে বিভিন্ন রাস্তা প্রদক্ষিণ শেষে ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি হাসান আলীর বাড়ীতে ভাংচুর করে। পরে আরও ৮ টি বাড়ীতে ভাংচুর করা হয়। এ সময় প্রায় ৩০ টি ককটেল বিষ্ফোরণ ঘটানো হয়। এ সময় ওই এলাকার মোহাম্মদ আলীর স্ত্রী ফাতেমা বেগম (৬৫) বাঁধা দিলে তাকে মারধর করা হয়। তাকে উদ্ধার করে স্থানীয় হাসপালে চিকিৎসা দেয়া হয়।

ভুক্তভোগীরা জানান, নৌকা মার্কার সমর্থকদের ওই মিছিলে নেতৃত্ব দেন একই এলাকার আবু সিদ্দিকের ছেলে ও স্বাস্থ্য বিভাগের অধীনে খোদাদিলা গ্রামে স্বাস্থ্য সহকারী হিসেবে কর্মরত বজলুর রহমান ফাহিম (৪৫)। তাছাড়াও তিনি আলোকবালী ইউনিয়ন আওয়ামীলীগের ২ নং সহ সভাপতি ও নরসিংদী শহর আওয়ামীলীগের কার্য-নির্বাহী কমিটির সদস্য।

আলোকবালী ইউনিয়ন কৃষক লীগের সাবেক আহবায়ক মাইনউদ্দিন মিয়া বলেন, "বজজুর রহমান ফাহিমের নেতৃত্বে ২ নং ওয়ার্ড আওয়ামীলীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন (২৭), সদস্য রবিউল মিয়া (২৯), কুয়েত প্রবাসী শিমুল (২৩) সহ ৪৫-৫০ জন আমাদের বাড়ীঘরে হামলা চালিয়ে ৯টি ঘরে রামদা দিয়ে কোপানোসহ আসবাবপত্র ভাঙচুর করে। এ সময় আমাদের মারধর করার জন্য খোঁজ করা হয়। আমরা বাড়ীতে অবস্থান না করায় প্রাণে বেঁচে যাই। আমরা থানায় লিখিত অভিযোগ দেয়ার প্রস্তুতি নিচ্ছি "।

অভিযুক্ত বজলুর রহমান ফাহিম বলেন, " লোকজন নিয়ে আমি বিজয় মিছিল করেছি এটা সত্যি কিন্তু হামলার কোনো ঘটনা নেই। মিছিল করার সময় ফেসবুক লাইভ চলছিল, আপনি চাইলে লাইভও দেখতে পারেন। কারা হামলা চালিয়েছে, আমি জানি না, আমার সম্পৃক্ততা নেই।"

নরসিংদী সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, এমন ঘটনার খবর বা কোন অভিযোগ পাইনি। অভিযোগ পেলে আইন অনুযায়ী পদক্ষেপ নেয়া হবে।



এই বিভাগের আরও