আলোকবালীতে স্বতন্ত্র সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়ার অভিযোগ

১৮ জানুয়ারি ২০২৪, ০৯:৩৯ পিএম | আপডেট: ২৭ এপ্রিল ২০২৪, ০৯:০৪ এএম


আলোকবালীতে স্বতন্ত্র সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়ার অভিযোগ

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদী-১ (সদর) আসনের আলোকবালীতে স্বতন্ত্র প্রার্থী কামরুজ্জামান কামরুলের সমর্থকদেরকে ঈগল প্রতীকে ভোট দেয়ার অভিযোগে এলাকা থেকে বের করে দেয়ার অভিযোগ উঠেছে নৌকার প্রার্থী মোহাম্মদ নজরুল ইসলামের সমর্থক ও ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দিপু ও তার সমর্থকদের বিরুদ্ধে। দেশীয় অস্ত্র নিয়ে হামলা করে গত ৭ জানুয়ারি বিকালে এলাকা থেকে বের দেয়ার পর বিভিন্ন এলাকায় ঘুরে বেড়াচ্ছেন ঈগলের সমর্থকরা।

জানা যায়, নরসিংদী-১ আসনে নৌকার প্রার্থীর সমর্থক ও ইউপি চেয়ারম্যান দেলোয়ার হোসেন দিপুর সাথে একই ইউনিয়নের আওয়ামীলীগের সভাপতি এডভোকেট আসাদ উল্লাহর সাথে আধিপত্য বিস্তারকে কেন্দ্র করে দীর্ঘদিনের বিরোধ রয়েছে এবং থেকে থেকে তাদের কর্মী-সমর্থকদের মধ্যে প্রায় মারামারি হয়।

এ বিরোধের ধারাবাহিকতায় ও ঈগল মার্কায় ভোট দেয়ার অভিযোগে গত ৭ জানুয়ারি দেলোয়ার হোসেন দিপুর সমর্থক ও ইউনিয়ন যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাবিবুর রহমান ওরফে হাবি মিয়ার নেতৃত্বে আসাদ উল্লাহর সমর্থকদের মারধর করে বের করে দেয়া হয়।

ভুক্তভোগী রাকিব মিয়া (২৬) বলেন, "আমি স্বতন্ত্রপ্রার্থী কামরুজ্জামান কামরুলের সমর্থক। গত ৭ জানুয়ারি বিকাল ৫ টার দিকে আলোকবালী ইউনিয়নের বাখরনগর গ্রামে আমাদের বাড়িতে এসে ইউনিয়ন যুবলীগের আহবায়ক কমিটির সদস্য হাবিবুর রহমান ওরফে হাবির নেতৃত্বে দেলোয়ার ওরফে কালা (৩৪), লোকমান (২৮) ,হাসেন (৩০), অদুদ মিয়া (৩২) এবং জাকির হোসেন (৪১) হামলা চালিয়ে আমি সহ আরও ৪ জনকে পিটিয়ে আহত করে। এ ঘটনায় পরদিন আমরা নরসিংদী সদর থানায় লিখিত অভিযোগ দিয়েছি। বিভিন্ন স্থানে ফেরারি হয়ে ঘুরে বেড়াচ্ছি, মানবেতর জীবন যাপন করছি।"

আলোকবালী ইউনিয়ন আওয়ামীলীগের ইউনিয়ন সভাপতি এডভোকেট আসাদ উল্লাহ বলেন, "মাননীয় প্রধানমন্ত্রী নির্বাচনকে উন্মুক্ত করে দেওয়ায় প্রতিযোগিতামূলক নির্বাচনের স্বার্থে আলোকবালী ইউনিয়ন আওয়ামীলীগের বড় অংশ কামরুল ভাইয়ের ঈগল প্রতিকের নির্বাচন করেন। উক্ত নির্বাচনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে নির্বাচন করায় বাখরনগর গ্রামে প্রায় ৫০/৬০ জন লোক ঘরবাড়ি ছাড়া মানবেতর জীবনযাপন করছে। তাছাড়া শত শত লোককে নানাভাবে অত্যাচার নির্যাতন করছে, তাদের অত্যাচারের হাত থেকে মা-বোনরাও রেহাই পাচ্ছে না। আমরা থানায় লিখিত অভিযোগ দিয়েছি।"

অভিযুক্ত দেলোয়ার হোসেন দিপু বলেন, "অভিযোগ মিথ্যা ও বানোয়াট। যাদের কথা বলা হয়েছে, তারা মাদকাসক্ত, চুরিসহ বিভিন্ন অপরাধের সাথে জড়িত। তাদেরকে এলাকা থেকে বের করে দেয়া হয়নি। ফায়দা লুটতে মিথ্যা অভিযোগ দেয়া হয়েছে। এলাকায় কোনো ঝামেলা হয়নি।"

নরসিংদী সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) তানভীর আহমেদ বলেন, " ঈগল সমর্থকদের এলাকা থেকে বের করে দেয়ার ঘটনা আমাদের জানা নেই। লিখিত অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেয়া হবে।"



এই বিভাগের আরও