পরীক্ষায় জালিয়াতির অভিযোগে নরসিংদীর নারী সাংসদ দল থেকে বহিস্কার

২২ নভেম্বর ২০১৯, ১০:০৫ পিএম | আপডেট: ২৬ এপ্রিল ২০২৪, ০৩:২২ পিএম


পরীক্ষায় জালিয়াতির অভিযোগে নরসিংদীর নারী সাংসদ দল থেকে বহিস্কার

নিজস্ব প্রতিবেদক:

উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের অধীনে বিএ পরীক্ষায় প্রক্সির মাধ্যমে জালিয়াতির অভিযোগে নরসিংদী জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলীকে দল থেকে বহিস্কারের নীতিগত সিদ্ধান্ত নিয়েছে জেলা আওয়ামীলীগ। শুক্রবার (২২ নভেম্বর) বিকেলে নরসিংদী জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির এক সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। জেলা আওয়ামীলীগের সভাপতি ও সদর আসনের সাংসদ নজরুল ইসলাম এ তথ্য নিশ্চিত করেছেন।

জেলা আওয়ামীলীগ নেতৃবৃন্দ জানান, শুক্রবার বিকেলে জেলার মনোহরদী উপজেলার গোতাশিয়া গ্রামে স্থানীয় সাংসদ ও শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ূনের বাসভবনে জেলা আওয়ামীলীগের কার্যকরী কমিটির সভা অনুষ্ঠিত হয়। সম্প্রতি উন্মুক্ত বিশ্ববিদ্যালয়ের বিএ পরীক্ষায় সাংসদ তামান্না নুসরাত বুবলীর হয়ে পরীক্ষায় অংশ গ্রহণ করে জালিয়াতির ঘটনা ধরা পড়ে। পরীক্ষা চলাকালীন সাংসদ বুবলী ঢাকায় অবস্থান করছিলেন এবং তার হয়ে এশা নামে এক শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছিলেন। এ খবর দেশের গণমাধ্যমসহ আন্তর্জাতিক গণমাধ্যমেও প্রচারিত হয়। পরে তার সকল পরীক্ষাসহ ছাত্রত্ব বাতিল করে উন্মুক্ত বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

একজন দলীয় সংসদ সদস্য হয়ে এমন অপরাধে অংশ নেয়ায় দেশ, দল এবং সংসদের মান ক্ষুন্ন হওয়ায় তাকে দল থেকে বহিস্কারের নীতিগত সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন জেলা আওয়ামীলীগ সভাপতি মোঃ নজরুল ইসলাম এমপি। বহিস্কারের এ নীতিগত সিদ্ধান্ত কেন্দ্রীয় আওয়ামীলীগের কাছে লিখিত আকারে পাঠানো হচ্ছে।

সভায় উপস্থিত ছিলেন, নরসিংদী-২ আসনের সাংসদ ডা. আনোয়ারুল আশরাফ খান দীলিপ, নরসিংদী-৩ আসনের সাংসদ জহিরুল হক ভূঁইয়া মোহন, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জেলা পরিষদের চেয়ারম্যান আবদুল মতিন ভূঁইয়া, নরসিংদী পৌরসভার মেয়র কামরুজ্জামান কামরুল ও মাধবদী পৌরসভার মেয়র মোশাররফ হোসেন প্রধান মানিক প্রমুখ।

এ ব্যাপারে যোগাযোগ করা হলে জেলা আওয়ামীলীগের মহিলা বিষয়ক সম্পাদক ও সংরক্ষিত নারী আসনের সাংসদ তামান্না নুসরাত বুবলী বলেন, আজকে জেলা আওয়ামী লীগের কোন মিটিং হয়েছে কী না সেটা আমার জানা নাই। কমিটির পদে থাকা সত্ত্বেও আমাকে মিটিংয়ের কোন চিঠি বা ফোনও দেয়া হয়নি। মিটিংয়ে কী সিদ্ধান্ত হয়েছে সেটাও আমি জানি না। আমি যতদূর জানি কাউকে বহিষ্কার করার আগে নোটিশ বা আত্মপক্ষ সমর্থনের সুযোগ দেয়া হয়। আর মিটিংটিও না কি জেলা আওয়ামী লীগ কার্যালয়ে না হয়ে একটি উপজেলায় বসে করা হয়েছে বলে শুনেছি। এসব আমার বিরুদ্ধে ষড়যন্ত্রের অংশ বলেই মনে করছি।

উল্লেখ্য, সাংসদ তামান্না নুসরাত বুবলী নরসিংদীর প্রয়াত জনপ্রিয় মেয়র লোকমান হোসেনের স্ত্রী ও বর্তমান মেয়র কামরুজ্জামানের ভাইয়ের স্ত্রী।



এই বিভাগের আরও