বিপিএম পদ পেলেন নরসিংদী ফায়ার স্টেশনের শাহিন আলম

২৩ নভেম্বর ২০১৯, ১১:৫৪ এএম | আপডেট: ১৩ এপ্রিল ২০২৪, ০২:০০ পিএম


বিপিএম পদ পেলেন নরসিংদী ফায়ার স্টেশনের শাহিন আলম

শরীফ ইকবাল রাসেল:
নরসিংদী সদর ফায়ার স্টেশনের সিনিয়র স্টেশন অফিসার মোঃ শাহিন আলম বীরত্বপূর্ণ কাজের স্বীকৃতি হিসেবে রাষ্ট্রপতি ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সেবা পদকে ভুষিত হয়েছেন। গত ১২ নভেম্বর ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তর ঢাকায় এক অনাড়ম্বর আনুষ্ঠানের মাধ্যমে পদক তুলে দেয়া হয়।

পদক তুলে দেন স্বরাষ্ট্র মন্ত্রনালয়ের সুরক্ষা সেবা বিভাগের সচিব মোঃ শহিদুজ্জামান ও ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহা পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল মোঃ সাজ্জাদ হোসাইন (এনডিসি)। এ সময় অধিদপ্তরের উর্ধ্বতন কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।


মোঃ শাহিন আলম ১৯৭৯ সালের ২৫ ডিসেম্বর গাজীপুর জেলার কালিয়াকৈর উপজেলার গোডুরী গ্রামে জন্মগ্রহণ করেন। ৬ ভাই বোনের মধ্যে ৩ ভাইয়ের মধ্যে তিনি সবার ছোট। তিনি টাঙ্গাইল ছাদৎ বিশ্ববিদ্যালয় থেকে লেখাপড়া শেষ করে ২০০৫ সালের ৩০ অক্টোবর মিরপুর ট্রেনিং ক্যাম্পে যোগদান করেন। ১০ মাস প্রশিক্ষণ শেষে চাঁদপুরে স্টেশন অফিসার পদে যোগদান করেন। এরপর তিনি গাজীপুর, নেত্রকোনা, ঈশ্বরগঞ্জ জেলায় দায়িত্ব পালন শেষে এ বছরের ২৮ জুলাই সিনিয়র স্টেশন অফিসার হিসেবে নরসিংদীতে যোগদান করেন। তাঁর লেখাপড়া ও চাকুরী লাভের পেছনে বড় দুই ভাইয়ের অবদান অপরিসীম বলে জানান তিনি।


এছাড়া তাঁর এই পদক লাভে কাজের পেছনে প্রেরণা সাহস আর উদ্দীপনা জুগিয়েছেন স্ত্রী পুলিশ কর্মকর্তা মোসা: মরজিনা বেগম। এই পদক লাভে দেশ ও দেশের জনগনের পক্ষে গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মুখ উজ্জল করতে দায়িত্ব আরো বাড়িয়ে দিয়েছেন বলে জানান শাহিন আলম।



এই বিভাগের আরও