নরসিংদীর ৯৯ জন মুক্তিযোদ্ধার মা পেলেন জেলা প্রশাসন রত্নগর্ভা সম্মাননা

১৪ ডিসেম্বর ২০১৯, ১২:৫৬ পিএম | আপডেট: ১৭ জানুয়ারি ২০২০, ০৮:৩০ পিএম


নরসিংদীর ৯৯ জন মুক্তিযোদ্ধার মা পেলেন জেলা প্রশাসন রত্নগর্ভা সম্মাননা

নিজস্ব প্রতিবেদক:
নরসিংদীর ৯৯ জন মুক্তিযোদ্ধার মাকে রত্নগর্ভা সম্মাননা প্রদান করেছেন নরসিংদী জেলা প্রশাসন। এবারের বিজয় দিবসের ৫দিনের কর্মসূচীল অংশ হিসেবে শুক্রবার (১৩ ডিসেম্বর) সকালে নরসিংদী জেলা প্রশাসনের আয়োজনে শিল্পকলা একাডেমী হলরুমে এই সম্মাননা প্রদান করা হয়।
অনুষ্ঠানে জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন প্রথমে রত্নগর্ভা মায়েদের ফুলের তোড়া ও উত্তরীয় পড়িয়ে দেন। পরে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন জেলা প্রশাসক।


নরসিংদী সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা এ এইচ এম জামেরী হাসানের সভাপতিত্বে এসময় আরো বক্তব্য রাখেন, নরসিংদী জেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মতিন ভূইয়া, নরসিংদী সরকারী কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর মোহাম্মদ আলী, প্রেসক্লাবের সভাপতি মাখন দাস, মুক্তিযোদ্ধা সংসদের সাবেক সভাপতি মোতালিব পাঠান, নরসিংদী কলেজ শিক্ষক সমিতির সভাপতি ড. মশিউর রহমান মৃধা, মুক্তিযোদ্ধার মা শুভারানী ও বানেছা বেগম। জেলা প্রশাসনের পক্ষ থেকে জেলার মুক্তিযোদ্ধাদের ৯৯ জন রত্নগর্ভার প্রত্যেককে একটি করে মানপত্র, কম্বল, ফুলের তোড়া দিয়ে সম্মাননা জানানো হয়।

এসময় জেলা প্রশাসক মুক্তিযোদ্ধাদের স্মরণ করে নিজে কাঁদলেন ও উপস্থিত সকলকে কাঁদালেন। এসময় জেলা প্রশাসক বলেন, যে মায়েরা নিজেদের চিন্তা না করে তাদের সন্তানদের যুদ্ধে পাঠিয়েছেন, দেশকে শত্রুমুক্ত করতে দেশকে পরাধিনতার হাত থেকে মুক্ত করতে সেই মায়েরাই হলো পৃথিবীর শ্রেষ্ঠ মা। এই মায়েদের আজ সম্মান জানাতে পেরে জেলা প্রশাসন ধন্য। ভবিষ্যতেও এই মায়েদের সম্মাননা জানাবে জেলা প্রশাসন।