নরসিংদীতে নতুন করে আরও ৮ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২২৫

১১ মে ২০২০, ১২:০১ এএম | আপডেট: ২৩ এপ্রিল ২০২৪, ০৫:২৯ এএম


নরসিংদীতে নতুন করে আরও ৮ জনের করোনা শনাক্ত, মোট আক্রান্ত ২২৫

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে নতুন করে আরও ৮ জনের মধ্যে করোনা শনাক্ত হয়েছে। শনিবার (০৯ মে) ২২টি নমুনা পরীক্ষার জন্য পাঠানো হলে এতে ৮ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২২৫ জনে। মৃত্যুর সংখ্যা ৩ জন।

রবিবার (১০ মে) রাতে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, নতুন আক্রান্ত ৮ জনের মধ্যে ৭ জন নরসিংদী সদর ও ১ জন মাধবদী থানার বাসিন্দা।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী জেলায় নতুন করে আরো ৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় জেলায় আক্রান্তের সংখ্যা এখন ২২৫ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৩ জনের। নরসিংদী সদর উপজেলায় মোট আক্রান্ত ১৩৩ জন, রায়পুরায় ২৭ জন, পলাশে ১৭ জন, শিবপুরে ১৮ জন, বেলাবতে ২৫ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে শনিবার পর্যন্ত ১৪০ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। নরসিংদী জেলায় এ পর্যন্ত ১৫৬৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ২২৫ জনের রিপোর্ট পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ১০ জনকে নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালে (করোনা হাসপাতাল) স্থাপিত আইসোলেশনে ও বাকী ৬৪ জনকে যার যার বাড়ীতে আইসোলেশনের রাখা হয়েছে। শনিবার পর্যন্ত জেলায় আইসোলেশনে রয়েছেন মোট ৭৪ জন।

এছাড়া নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এবং তাদের বাধ্যতামূলক ভাবে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত এই রোগে মৃত্যুবরণ করেছে ৩ জন। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ২ জন ও পলাশ উপজেলার একজন। এছাড়া গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।



এই বিভাগের আরও