নরসিংদীতে নতুন করে আরো ১৩ জন করোনায় আক্রান্ত

১৩ মে ২০২০, ০৬:২৪ পিএম | আপডেট: ১৬ এপ্রিল ২০২৪, ০৪:২১ পিএম


নরসিংদীতে নতুন করে আরো ১৩ জন করোনায় আক্রান্ত
ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদক:

নরসিংদীতে করোনাভাইরাসে (কোভিড-১৯) নতুন করে আক্রান্ত হয়েছে আরও ১৩ জন। সোমবার (১১ মে) ৬৯টি নমুনা পরীক্ষার জন্য আইইডিসিআর এ পাঠানো হলে তার মধ্য থেকে ৬৬ টি নমুনার রেজাল্ট পাওয়া গেছে। এতে ১৩ জন করোনা পজেটিভ শনাক্ত হয়। এ নিয়ে নরসিংদী জেলায় মোট করোনা আক্রান্তের সংখ্যা দাড়িয়েছে ২৪৭ জনে। এছাড়া মোট মৃত্যুর সংখ্যা দাড়িয়েছে ৪ জনে। বুধবার (১৩ মে) বিকেলে নরসিংদীর সিভিল সার্জন ডা. মোহাম্মদ ইব্রাহিম টিটন এ তথ্য নিশ্চিত করেছেন।

সর্বশেষ প্রাপ্ত তথ্য অনুযায়ী, নরসিংদী জেলায় নতুন করে আরো ১৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী সনাক্ত হওয়ায় জেলায় আক্রান্তের সংখ্যা এখন ২৪৭ জন। এ পর্যন্ত করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। নরসিংদী সদর উপজেলায় মোট আক্রান্ত ১৪৭ জন, রায়পুরায় ২৭ জন, পলাশে ১৮ জন, শিবপুরে ২৫ জন, বেলাবতে ২৫ জন ও মনোহরদীতে ৫ জন আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে ১২ মে মঙ্গলবার পর্যন্ত ১৫৩ জন ইতোমধ্যে সুস্থ হয়েছেন। নরসিংদী জেলায় এ পর্যন্ত ১৭৯৭ জনের নমুনা পরীক্ষা করা হয়। যার মধ্য থেকে এ পর্যন্ত ২৪৭ জনের রিপোর্ট পজেটিভ আসে।

আক্রান্তদের মধ্যে ১৪ জনকে হাসপাতালে স্থাপিত আইসোলেশনে ও ৬৩ জনকে যার যার বাড়ীতে আইসোলেশনের রাখা হয়েছে। মঙ্গলবার পর্যন্ত জেলায় আইসোলেশনে রয়েছেন মোট ৭৭ জন।

এছাড়া নতুন আক্রান্তদের পরিবারের সদস্য ও সংস্পর্শে আসা ব্যক্তিদের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য পাঠানো হচ্ছে এবং তাদের বাধ্যতামূলক ভাবে কোয়ারেন্টিনে রাখার ব্যবস্থা গ্রহণ করা হচ্ছে।

উল্লেখ্য, গত ৬ এপ্রিল নরসিংদী জেলার পলাশে প্রথম করোনাভাইরাস আক্রান্ত রোগী শনাক্ত হয়। এ পর্যন্ত এই রোগে মৃত্যুবরণ করেছে ৪ জন। এর মধ্যে নরসিংদী সদর উপজেলার ৩ জন ও পলাশ উপজেলার একজন। এছাড়া গত ৯ এপ্রিল নরসিংদী জেলাকে অবরুদ্ধ (লকডাউন) ঘোষণা করে নরসিংদী জেলা প্রশাসন। গত ১৩ এপ্রিল নরসিংদী ১০০ শয্যা বিশিষ্ট জেলা হাসপাতালকে করোনা ভাইরাস আক্রান্ত রোগীদের চিকিৎসা কেন্দ্র ঘোষণা করে জেলা সিভিল সার্জন অফিস।



এই বিভাগের আরও