প্রধানমন্ত্রী বরাবর বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমাজের স্মারকলিপি প্রদান

১৪ মে ২০২০, ০৭:১২ পিএম | আপডেট: ১৮ এপ্রিল ২০২৪, ০৭:৪৮ পিএম


প্রধানমন্ত্রী বরাবর বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমাজের স্মারকলিপি প্রদান

 

মোঃ আল-আমিন সরকার:

চলমান করোনা ভাইরাস মহামারীতে দেশের কিন্ডারগার্টেন ও বেসরকারি স্কুল কলেজের সাময়িক বেকার ও অসহায় শিক্ষকদের পাশে দাঁড়ানোর দাবি জানিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বরাবর স্মারক লিপি দিয়েছে   বেসরকারি শিক্ষকদের সংগঠন "বাংলাদেশ বেসরকারি শিক্ষক সমাজ"। বুধবার (১৩ মে) দুপুরে সংগঠনের আহবায়ক এম. মাহামুদুল হাসান ও যুগ্ম আহবায়ক সালাহউদ্দিন হিমেল নরসিংদীর জেলা প্রশাসক সৈয়দা ফারহানা কাউনাইন এর নিকট (পক্ষে গ্রহণ করেন এনডিসি মো: শাহরুখ খান) উক্ত স্মারকলিপি হস্তান্তর করেন।

স্মারকলিপিটিতে সারাদেশে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত শিক্ষক শিক্ষিকার দুর্দশা ও হতাশার কথা উল্লেখ করে প্রধানমন্ত্রীকে তাদের পাশে দাঁড়ানোর আবেদন জানানো হয়। এতে বলা হয়- গত মার্চ মাস থেকে করোনার প্রভাবে দেশে স্কুল কলেজ বন্ধ ঘোষণা হওয়ার পর এসব শিক্ষকরা চরম মানবেতর জীবনযাপন করছেন। বেসরকারি কিন্ডারগার্টেন ও স্কুল কলেজ সমূহে নামমাত্র বেতনের পাশাপাশি এসব শিক্ষকদের উপার্জনের একমাত্র মূল উৎস প্রাইভেট টিউশনি। করোনায় সারাদেশে স্কুল কলেজ বন্ধ ঘোষণা হওয়ার সাথে বন্ধ হয়ে যায় তাদের এসব উপার্জনের পথও। সেই সাথে বিপর্যস্ত হয়ে পড়ে সারাদেশে বেসরকারি স্কুল কলেজ সমূহের সাথে জড়িত প্রায় ১০ লক্ষ শিক্ষক পরিবারের প্রায় ৫০ লক্ষ মানুষ।

এ অবস্থায় সারা দেশে শিক্ষা ব্যবস্থাকে মান সম্মত ও বিশ্বমানের করে তুলতে বেসরকারি শিক্ষকদের জীবনমান উন্নয়নেরও কোন বিকল্প নেই জানিয়ে সরকারকে তাদের পাশে থেকে তাদের জন্য একটি টেকসই ব্যবস্থারও দাবী জানানো হয়।



এই বিভাগের আরও