পলাশে অভিবাসীদের নিয়ে অবহিতকরণ কর্মশালা

০৭ সেপ্টেম্বর ২০২১, ০৭:০৪ পিএম | আপডেট: ১৮ অক্টোবর ২০২১, ০৫:২১ পিএম


পলাশে অভিবাসীদের নিয়ে অবহিতকরণ কর্মশালা

পলাশ প্রতিনিধি:
পলাশে নিরাপদ অভিবাসন নিশ্চিতকরণ বিষয়ে এক অবহিতকরণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। মঙ্গলবার সকালে পলাশ উপজেলা সম্মেলন কক্ষে এই কর্মশালা অনুষ্ঠিত হয়।

বেসরকারি সংস্থা অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) এর আয়োজনে উপজেলা পর্যায়ের সিমস প্রকল্পের এই কর্মশালায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ফারহানা আফসানা চৌধুরী।

এ কর্মশালায় প্রধান অতিথি হিসেবে আলোচনা করেন পলাশ উপজেলা পরিষদের চেয়ারম্যান সৈয়দ জাবেদ হোসেন। এ সময় আরো উপস্থিত ছিলেন ওকাপ প্রকল্পের সমন্বয়কারী এ এ মামুন নাসিম, নরসিংদী এরিয়ার প্রকল্প ব্যবস্থাপক (মাইগ্রেশন) মোঃ বাবুল আহমেদ, প্রকল্প ব্যবস্থাপক (এ্যাকসেস টু জাস্টিস) নাজনিন আক্তার, উপজেলা মুক্তিযোদ্ধা সংসদের সাবেক কমান্ডার মোজাম্মল হক মন্টু সহ উপজেলার বিভিন্ন দপ্তরের কর্মকর্তা ও অভিবাসী পরিবারের সদস্যগণ।


এ সময় প্রকল্প সমন্বয়কারী এ এ মামুন নাসিম জানান, অভিবাসী কর্মী উন্নয়ন প্রোগ্রাম (ওকাপ) অভিবাসনে উৎসাহী নারী-পুরুষগণ শ্রম অভিবাসনের সর্বোচ্চ নিশ্চয়তা ও ঝুঁকি সম্পর্কে অবগত হয়ে অভিবাসনের সিদ্ধান্ত গ্রহণ, অভিবাসনকে নিরাপদ করতে সরকারি এবং বেসরকারি সেবা প্রতিষ্ঠানগুলো প্রয়োজনীয় নতুন বা উন্নত পরিসেবা সরবরাহ এবং রেমিটেন্সের সঠিক ও সুচিন্তিত বিনিয়োগের মাধ্যমে অভিবাসী ও তার পরিবারের সদস্যগণ বাহ্যিক ঝুঁকিসমূহ হ্রাস করতে সমর্থ হওয়ার জন্য কাজ করে।



এই বিভাগের আরও