মরজালে প্রতিবন্ধী কিশোরকে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

০১ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৪ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ১২:২৯ এএম


মরজালে প্রতিবন্ধী কিশোরকে অপহরণের পর মুক্তিপণ দাবি, গ্রেপ্তার ২

রায়পুরা প্রতিনিধি.

নরসিংদীর রায়পুরায় কাজী শাহিন (১৭) নামে এক শারিরীক প্রতিবন্ধী কিশোরকে অপহরণের পর মুক্তিপণ দাবির অভিযোগে দুই কিশোরকে গ্রেপ্তার ও অপহৃত কিশোরকে উদ্ধার করেছে পুলিশ। বৃহস্পতিবার দুপুরে এ তথ্য জানান, নরসিংদীর সিনিয়র সহকারী পুলিশ সুপার (রায়পুরা-বেলাব সার্কেল) আফসান আল আলম। 

এর আগে বুধবার সন্ধ্যার পর মরজাল ইউনিয়নের বটিয়ারা গ্রাম থেকে কাজী শাহিনকে অপহরণ করা হয়। অপহৃত প্রতিবন্ধী কাজী শাহিন (১৭) বটিয়ারা গ্রামের আমির হোসেনের ছেলে।

গ্রেপ্তারকৃতরা হলো, একই গ্রামের মো: হারিছ মিয়ার ছেলে আবির ওরফে আপন (১৭), পাশ্ববর্তী জিরাহি গ্রামের নাসির উদ্দীনের ছেলে আরিয়ান হাসান নিলয় (১৭)।

পুলিশ ও স্থানীয়রা জানান, বুধবার সন্ধ্যার পর বাড়ির পাশ থেকে নিখোঁজ হয় শারীরিক প্রতিবন্ধী কিশোর প্রতিবন্ধী কাজী শাহিন। পরে রাত সাড়ে ৯টার দিকে অপহৃতের চাচাত ভাই রফিক মিয়ার মুঠোফোনে শাহিনের ছবি পাঠানো হয় এবং হত্যার ভয় দেখিয়ে ১ লাখ টাকা মুক্তিপণ দাবি করা হয়।

অপহৃতের বাবা প্রথমে ২০ হাজার টাকা ও পরে ৬০ হাজার টাকা দিতে রাজি হন। পাশাপাশি থানায় ঘটনাটি অবহিত করেন। অপহরণকারী চক্র মুক্তিপণের টাকা নিয়ে রাতে পাশ্ববর্তী রাজাবাড়িয়া এলাকায় যেতে বলে। স্বজনরা টাকা নিয়ে গেলে উৎপেতে থাকা পুলিশ সদস্যরা রাত ২টার দিকে পাশ্ববর্তী জিরাহি এলাকা থেকে স্থানীয়দের সহায়তায় অপহরণকারী চক্রের ২ জনকে গ্রেপ্তার করে। পুলিশ গ্রেপ্তারকৃতদের জিজ্ঞাসাবাদে পাওয়া তথ্যমতে জিরাহি গ্রামের নির্জন এলাকা থেকে অপহৃত কাজী শাহিনকে উদ্ধার করে।

ভুক্তভোগী কাজী শাহীন বলেন, 'একজনের সাথে আমার পরিচয় ছিলো। তাদের সাথে আমার কোন শত্রুতা নেই, কি কারণে তারা আমাকে অপহরণ করেছে তা জানি না।'

সিনিয়র সহকারী পুলিশ সুপার (রায়পুরা-বেলাব সার্কেল) আফসান আল আলম বলেন, ' অপহরণের ঘটনার খবর পাওয়ার পর রাতেই অভিযান পরিচালনা করা হয়। প্রযুক্তির সহায়তায় অপহৃত শাহীনকে উদ্ধার এবং দুইজনকে গ্রেপ্তার করতে সক্ষম হই। এ ঘটনায় বৃহস্পতিবার তিনজনের নাম উল্লেখ করে রায়পুরা থানায় মামলা হয়েছে। গ্রেপ্তারকৃতদের পুলিশী প্রহরায় বিজ্ঞ আদালতে পাঠানো হচ্ছে।



এই বিভাগের আরও