এক বছরে কোরআনে হাফেজ ৯ বছরের আব্দুর রহমান

১০ ফেব্রুয়ারি ২০২৪, ০৫:৪৫ পিএম | আপডেট: ২৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৩ এএম


এক বছরে কোরআনে হাফেজ ৯ বছরের আব্দুর রহমান

রায়পুরা প্রতিনিধি:
এক বছর ১ মাসে পবিত্র কোরআনের হাফেজ হওয়ার গৌরব অর্জন করেছে নরসিংদীর রায়পুরার ৯ বছর বয়সী শিশু আব্দুর রহমান। তার এমন সাফল্যে অভিভাবক শিক্ষক-শিক্ষার্থী এলাকাবাসী উচ্ছ্বসিত।


আব্দুর রহমান উপজেলার বীরশ্রেষ্ঠ মতিউর নগর গ্রামে অবস্থিত রামনগর হাফেজিয়া মাদরাসা ও এতিমখানা মাদরাসার হিফজ বিভাগের শিক্ষার্থী। এখানেই সে ১০ মাসে নূরানী পড়ে ১ বছর ৩০ দিনে পবিত্র কোরআনের হিফজ সম্পন্ন করে।


শিশু আব্দুর রহমান উপজেলার মুছাপুর ইউনিয়নের বীরশ্রেষ্ঠ মতিউর নগর গ্রামের পূর্বপাড়া গ্রামের মো.আবুল বাসারের ছেলে। পিতা পেশায় একজন ব্যবসায়ী। তার দুই ছেলে এক মেয়ে। আব্দুর রহমান বড়।

হাফেজ আব্দুর রহমান জানায়, 'আলহামদুলিল্লাহ আল্লাহ তালার অশেষ মেহেরবানীতে শিক্ষকদের সর্বাত্মক সহযোগিতায় ১ বছর ১ মাসে হেফ্জ শেষ করতে পেরেছি। আমার জন্য সবাই দোয়া করবেন। যেন বড় আলেম হয়ে দিনের খেদমতে দেশ বিদেশে সুনাম অর্জন করতে পারি।'


মাদরাসার অধ্যক্ষ হাফেজ মাওলানা আব্দুল কাদির বলেন, ‘আব্দুর রহমান এই মাদরাসায় ভর্তি হয় ২০২২ সালের ডিসেম্বরে। সে মক্তব কায়দা, নূরানী থেকে পড়া শুরু করে। ২০২৩ সালে হেফজ বিভাগে ভর্তি হয় ২০২৪ সালের ২ ফেব্রুয়ারী হেফজ সম্পন্ন করে। শুরুতেই প্রতিদিন চার-পাঁচ পৃষ্ঠা করে সবক প্রদান করত। তার বাবার সর্বাত্মক সহযোগিতা ছিল বেশি। তিনি তাকে মাদরাসায় রাখতেন, নিয়মিত খাবার দিয়ে যেতেন।’

 



এই বিভাগের আরও